ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিএনপি

আইএসআই’র সঙ্গে খালেদার বৈঠকের খবর ভিত্তিহীন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
আইএসআই’র সঙ্গে খালেদার বৈঠকের খবর ভিত্তিহীন বিএনপির সংবাদ সম্মেলন/ ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: পাকিস্তানের গোয়েন্দ সংস্থা ইন্টার সার্ভিস ইনটেলিজেন্স (আইএসআই) ও জামায়াত নেতাদের সঙ্গে লন্ডন সফররত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বৈঠকের খবরকে কাল্পনিক, ভিত্তিহীন, বানোয়াট ও মিথ্যা বলে অভিহিত করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

লন্ডনে খালেদা জিয়া, আইএসআই ও জামায়াতের নেতাদের বৈঠক নিয়ে কয়েকটি সংবাদ মাধ্যমে খবর প্রচারের পর রোববার (৩০ জুলাই) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ ব্যাপারে দলের অবস্থান তুলে ধরেন বিএনপির মহাসচিব।

তিনি বলেন, চিকিৎসা গ্রহণ ও পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য এই মুহূর্তে লন্ডনে অবস্থান করছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

তিনি লন্ডন যাওয়ার পর পরই আওয়ামী লীগ নেতারা বলতে শুরু করলেন, মামলার ভয়ে দেশ ছেড়েছেন খালেদা!

বিচারাধীন এই বিষয়টি নিয়ে আমরা কোনো কথা বলতে চাই না। তবে আমরা মনে করি বিচারাধীন বিষয় নিয়ে ক্ষমতাসীনরা কোনো মন্তব্য বা বক্তব্য দিলে সেটিকে প্রশাসন ‘নির্দেশ’ হিসেবে মনে করে, বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) ফের আবার বলছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নাকি পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই ও জামায়াত নেতাদের সঙ্গে লন্ডনে গোপন বৈঠক করেছেন। এ খবর সম্পূর্ণ কাল্পনিক, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

মির্জা ফখরুল বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, জনগণের ভোটে নির্বাচিত সাবেক তিন বারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কোনো দেশের গোয়েন্দা সংস্থা বা কোনো ব্যক্তির সঙ্গে বৈঠকের প্রয়োজন নেই। জনগণের ভোটের ওপর তিনি সম্পূর্ণ আস্থাশীল। জনগণই তাকে বার বার ক্ষমতায় বসিয়েছে।

সুতরাং ক্ষমতাসীন দলের নেতা-নেত্রী এবং সংবাদপত্রের নীতিনির্ধারকদের বলব, এ ধরনের মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও কাল্পনিক খবর প্রকাশ থেকে বিরত থাকুন। নইলে গণতন্ত্রকামীরা নয়, উপকৃত হবে গণতন্ত্রের শুত্রুরা- বলেন ফখরুল।

সোমবার থেকে শুরু হতে যাওয়া নির্বাচন কমিশনের সংলাপে বিএনপি অংশ নেবে কি না? জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একজন দলীয় মনোভাবাপন্ন লোককে দিয়ে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। তারপরও গণতান্ত্রিক সব প্রক্রিয়াগুলো বিএনপি কাজে লাগাবার চেষ্টা করবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা সঞ্জীব চৌধুরী, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক শিরিন আক্তার, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭/আপডেট: ১৪৫৩ ঘণ্টা
এজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।