ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ক্যারিয়ার

চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতে চাকরি, পদ ৩০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতে চাকরি, পদ ৩০

চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতের অধীন বিভিন্ন আদালত ও দপ্তরে একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রতিষ্ঠানে ৬ ক্যাটাগরির পদে ৩০ জনকে নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের সরাসরি বা ডাকযোগে আবেদন করতে হবে।
•    ১. পদের নাম: স্টেনোগ্রাফার
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্নাতক বা সমমান পাস। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ১০০ এবং বাংলায় ৮০ শব্দ। কম্পিউটার টাইপে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩৫ শব্দ এবং বাংলায় ৩০ শব্দ থাকতে হবে। সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে সাঁটলিপি এবং কম্পিউটার কোর্সের সনদপ্রাপ্ত।
বেতন স্কেল: ১১,০০০–২৬,৫৯০ টাকা
•    ২. পদের নাম: স্টেনো–টাইপিস্ট
পদসংখ্যা: ৭
যোগ্যতা: স্নাতক বা সমমান পাস। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ এবং বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ এবং বাংলায় ২৫ শব্দ থাকতে হবে। সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে সাঁটলিপি ও কম্পিউটার কোর্সের সনদপ্রাপ্ত।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা
•    ৩. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১০
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ এবং বাংলায় ২৫ শব্দ থাকতে হবে। সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার কোর্সের সনদপ্রাপ্ত।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
•    ৪. পদের নাম: লাইব্রেরি সহকারী
পদসংখ্যা: ১
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
•    ৫. পদের নাম: জারিকারক
পদসংখ্যা: ৪
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।
বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ টাকা
•    ৬. পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ৭
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা
বয়স
২০২৪ সালের ২৯ আগস্ট প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে।
আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের সভাপতি, নিয়োগসংক্রান্ত বাছাই কমিটি, জেলা জজ আদালত, চাঁদপুর এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ, দ্বিতীয় আদালত, চাঁদপুর বরাবর স্বহস্তে লিখিত আবেদনপত্র রেজিস্ট্রি ডাকযোগে অথবা সরাসরি পাঠাতে হবে। আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, নিজ জেলা, জন্মতারিখ, বয়স, জাতীয়তা, জাতীয় পরিচয়পত্র নম্বর, ধর্ম, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা (যদি থাকে) উল্লেখ করতে হবে। প্রার্থীর সঠিক নাম–ঠিকানাসহ ২০ টাকার অব্যবহৃত ডাকটিকিটসংবলিত ৯ দশমিক ৫ বাই ৪ দশমিক ৫ ইঞ্চি মাপের একটি ফেরত খাম এবং এ৪ সাইজের ৮০ গ্রাম অফসেট সাদা কাগজ ২০টি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। খামের ওপরে অবশ্যই পদের নাম ও নিজ জেলা স্পষ্টাক্ষরে উল্লেখ করতে হবে।

আবেদন ফি
পরীক্ষার ফি বাবদ ১ ও ২ নম্বর পদের জন্য ২০০ টাকা এবং ৩ থেকে ৬ নম্বর পদের জন্য ১০০ টাকা সোনালী ব্যাংক লিমিটেডে ট্রেজারি চালানের মাধ্যমে ১-২১৪১-০০০০-২০৩১ নম্বর কোডে জমা দিতে হবে। চালানের মূল কপি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা: সভাপতি, নিয়োগসংক্রান্ত বাছাই কমিটি, জেলা জজ আদালত, চাঁদপুর এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ, দ্বিতীয় আদালত, চাঁদপুর।
আবেদনের শেষ সময়: ২৯ আগস্ট ২০২৪, বিকেল ৫টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।