ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

ক্রিকেট

৬ মাস পর টেস্ট খেলা আদর্শ না : সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
৬ মাস পর টেস্ট খেলা আদর্শ না : সাকিব

গত জুনে সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছিল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওই সিরিজেই নেতৃত্বের ভার উঠেছিল সাকিব আল হাসানের কাঁধে।

প্রায় ছয় মাস পর সাদা পোশাকে এবার ভারতের বিপক্ষে খেলেছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে স্বাগতিকরা হেরেছে ১৮৮ রানে।  

এই ম্যাচে কখনোই সেভাবে লড়াই করতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ৫১৩ রানের বিশাল লক্ষ্য ছিল সামনে। বাংলাদেশের ৩২৪ রানে গুটিয়ে যাওয়া ইনিংসে সাকিব আল হাসান করেন ৮৪ রান। ম্যাচের পর স্বাগতিক অধিনায়ক বলছেন, বিরতি দিয়ে টেস্ট খেলা আদর্শ না তাদের জন্য।

পুরস্কার বিতরণীতে সাকিব বলেছেন, ‘৫-৬ মাস পর টেস্ট খেলা আদর্শ না আমাদের জন্য। কিন্তু প্রথম ইনিংসের ব্যাটিংয়ের জন্য এটা কোনো অযুহাত হতে পারে না। আমার মনে হয় ভুলগুলো বের করে দ্বিতীয় ইনিংসে সেরা চেষ্টা করেছি। আপনার ভারতকেও অনেক কৃতিত্ব দিতে হবে। তারা জুটি গড়ে বল করেছে ও চাপ ধরে রেখেছে। ’

চট্টগ্রাম টেস্টে অভিষেকেই সেঞ্চুরি পেয়েছেন জাকির হাসান। মাত্র চতুর্থ বাংলাদেশি হিসেবে এমন কীর্তি গড়তে পেরেছেন তিনি, উদ্বোধনী ব্যাটার হিসেবে প্রথম। ম্যাচের পর জাকিরকে নিয়েও প্রশংসায় পঞ্চমুখ ছিলেন সাকিব।

তিনি বলেছেন, ‘ঘরোয়া ক্রিকেটে সে অনেক রান করেছে, এজন্যই নির্বাচকরা তাকে দলে নিয়েছে। জাকিরও তাদের বিশ্বাস রেখেছে। জাকিরকে অনেক কৃতিত্ব দিতে হয়, আশা করি বাংলাদেশের জন্য আরও সেঞ্চুরি আসছে। ’

বাংলাদেশ সময় : ১১১৬ ঘণ্টা, ১৮ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।