ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

ক্রিকেট

মুমিনুল-সাকিবের ছন্দে মধ্যাহ্নভোজের বিরতিতে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
মুমিনুল-সাকিবের ছন্দে মধ্যাহ্নভোজের বিরতিতে বাংলাদেশ ছবি : শোয়েব মিথুন

দুই উদ্বোধনী ব্যাটার লড়াই করছিলেন টিকে থাকতে। দুজনই পরে অবশ্য ফিরেছেন তিন বলের ব্যবধানে।

এরপর অনেকটা চমক হিসেবে চারে আসেন সাকিব আল হাসান। দলে ফেরা মুমিনুল হক লড়ছেন তার সঙ্গে।  

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। টস জিতে আগে ব্যাট করতে নেমে মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৮২ রান করেছে স্বাগতিকরা।  

ব্যাটিংয়ে নেমে প্রথম ঘণ্টা কাটিয়ে দিয়েছিলেন আগের ম্যাচেই শতরান পেরোনো জুটি গড়া জাকির হাসান ও নাজমুল হোসেন শান্ত। মাঝে অবশ্য তারা দিয়েছিলেন কয়েকটি সুযোগ। জাকিরের ক্যাচ ছাড়েন সিরাজ। তবে এরপরও ঠিক ছিল রানের গতি।

কিন্তু হঠাৎই হয় ছন্দপতন। জয়দেব উনাদকাটের বলে কাট করতে গিয়ে চতুর্থ স্লিপে দাঁড়িয়ে থাকা লোকেশ রাহুলের হাতে ক্যাচ তুলে দেন জাকির। ১ চারে ৩৪ বলে ১৫ রান করে সাজঘরে ফেরত যান তিনি।  

তিন বল পরই আউট হয়ে যান শান্ত। রবীচন্দ্রন অশ্বিনের বলে প্যাড আপ করেন তিনি। আম্পায়ার আউট দিলে রিভিউ নেন। পরে আম্পায়ারস কলে সাজঘরে ফেরত যেতে হয় ৫৭ বলে ২৪ রান করা শান্তকে।  

দুজনের বিদায়ের পর চারে অনেকটা চমক হিসেবে আসেন সাকিব আল হাসান। অন্য প্রান্তে দারুণ সব শট খেলছেন মুমিনুল হক। ৪ চারে ৩৯ বলে ২৩ রান করে অপরাজিত আছেন তিনি। ৩৮ বলে ১৬ রান করেন সাকিব।  

বাংলাদেশ সময় : ১১৩৩ ঘণ্টা, ২২ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।