ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

রশিদকে অধিনায়ক করে আফগানিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, মে ১, ২০২৪
রশিদকে অধিনায়ক করে আফগানিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। গত ওয়ানডে বিশ্বকাপে হাশমতউল্লাহ শহিদির নেতৃত্বে গেলেও এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে রশিদ খানের নেতৃত্বে খেলবে আফগানরা।

 

অধিনায়ক না থাকার পাশাপাশি দলেও যায়গা পাননি হাশমতউল্লাহ। ২০২২ বিশ্বকাপের দল থেকে খুব বেশি পরিবর্তন আনেনি আফগানরা। তবে নতুন কয়েকটি নাম যোগ করেছে তারা। যেখানে আছেন করিম জানাত, মোহাম্মদ ইসাক ও নুর আহমাদ।  

নতুনদের মধ্যে জায়গা করে নিয়েছেন নানগাল খারোটি। গত মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে জাতীয় দলে অভিষেক হয় তার। সিরিজে সাড়া জাগানিয়া পারফরম্যান্স উপহার দেন এই বোলার। তিন ম্যাচে ৫.৯০ ইকোনোমিতে নেন পাঁচটি উইকেট। এছাড়া তরুণ ব্যাটার ইসাকও নতুন হিসেবে জায়গা করে নিয়েছেন। ২০২০ ও ২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলের হয়ে খেলেছেন তিনি।  

একনজরে আফগান স্কোয়াড: রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইবরাহিম জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ ইসাক, মোহাম্মদ নবি, গুলবাদিন নায়িব, করিম জানাত, রশিদ খান (অধিনায়ক), নানগাল খারোটি, মুজিব উর রহমান, নুর আহমাদ, নাবিন উল হক, ফজল হক ফারুকি ও ফরিদ আহমেদ মালিক।

রিজার্ভ: সেদিক আতাল, হযরতউল্লাহ জাজাই ও সালিম শাফি

বাংলাদেশ সময়: ০০৪৯ ঘণ্টা, মে ০১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।