ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

চেজের অলরাউন্ড নৈপুণ্যে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, মে ২৬, ২০২৪
চেজের অলরাউন্ড নৈপুণ্যে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

এক ম্যাচ হাতে থাকতেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ নিশ্চিত করল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচে জয়ের পর গতকাল দ্বিতীয় ম্যাচে রোস্টন চেজের অলরাউন্ড নৈপুণ্যে পেয়েছে ১৬ রানের জয়।

 

জ্যামাইকার স্যাবাইনা পার্কে টস জিতে আগে ব্যাট করতে নেমে  ৭ উইকেটে ২০৭ রানের সংগ্রহ দাঁড় করায় স্বাগতিকরা। শুরুতে তেমন রান না উঠলেও মাঝের ওভারে আন্দ্রে ফ্লেচারের (২৯) সঙ্গে ৫৬ ও রোমারিও শেফার্ডকে (২৬) নিয়ে ৬৩ রানের জুটি গড়েন চেজ। ডানহাতি এই অলরাউন্ডার শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৩৮ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৭ রানে। প্রোটিয়াদের হয়ে দুটি করে উইকেট নেন লুঙ্গি এনগিদি, পিটার ও আন্দিলে ফেলুকায়ো।

তাড়া করতে নেমে দারুণ শুরু পায় দক্ষিণ আফ্রিকা। ৫ ওভারে উদ্বোধনী জুটি থেকে আসে ৮১ রান। ১৭ বলে ৪১ রান করা কুইন্টন ডি কককে ফিরিয়ে ব্রেক থ্রু এনে দেন আকিল হোসেইন। পাওয়ার প্লের শেষ ওভারে আরেক ওপেনার রিজা হেনড্রিকসকে বোল্ড করেন চেজ।

এরপর ক্রমশই কমতে থাকে প্রোটিয়াদের রানের চাকা। গুদাকেশ মোতির স্পিনের কাছে নাকাল হয়ে ভেঙে পড়ে দলটির মিডল অর্ডার। তাই ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯১ রানের বেশি করতে পারেনি। ৪ ওভারে স্রেফ ২২ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন মোতি। চেজ ও আকিল ছাড়াও একটি উইকেট নেন শেফার্ড।

একই সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আজ।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, মে ২৬, ২০২৪
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।