ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অবসর নিতে চাননি রোহিত, কিন্তু...

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
অবসর নিতে চাননি রোহিত, কিন্তু...

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে রুদ্ধশ্বাস লড়াইয়ে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শিরোপা জিতেছে ভারত। রোহিত শর্মার অধীনে এটি ভারতের প্রথম টি-টোয়েন্টি শিরোপা।

এমন কীর্তি গড়ার পরই আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় বলেছেন তিনি। তবে এভাবে অবসর নেওয়ার পরিকল্পনা ছিল না বলে ভারতীয় সাংবাদিকদের জানিয়েছেন রোহিত।  

শিরোপা জয়ের পর সংবাদ সম্মেলনে গিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ার ঘোষণা দেন তিনি। সংবাদ সম্মেলন শেষে ভারতের সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেছেন আসল কথা। এখনই আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানানোর ইচ্ছা তার ছিল না। কিন্তু পরিস্থিতিটা এমন ছিল যে এটাকেই তার কাছে মনে হয়েছে অবসর নেওয়ার সঠিক সময়।  

ফাইনালের পর মাঠে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাচসেরার পুরস্কার হাতে নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ঘোষণা দেন বিরাট কোহলি। এরপর সংবাদ সম্মেলনে গিয়ে রোহিতেরও একই ঘোষণা। সংবাদ সম্মেলন শেষে ভারতের সাংবাদিকের মুখোমুখি হয়ে রোহিত বলেন, ‘আমার পরিকল্পনা ছিল না যে আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেব। কিন্তু পরিস্থিতিটা এমন ছিল... আমি ভাবলাম আমার জন্য এটাই সঠিক পরিস্থিতি। বিশ্বকাপ জিতে বিদায় বলার চেয়ে ভালো পরিস্থিতি আর হতে পারে না। এ কারণেই আমি এমন সিদ্ধান্ত নিয়েছি। ’

এবারের বিশ্বকাপে রোহিত ৮ ইনিংসে ২৫৭ রান নিয়ে হয়েছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। এমন ছন্দে থাকা অবস্থায় কেন অবসর নিলেন মূলত এই প্রশ্নের জবাব খুঁজতেই রোহিতের সামনে হাজির হয়েছিলেন ভারতীয় সাংবাদিকরা। তখনই নিজের অবসরের সিদ্ধান্তের জট খোলেন এই ভারতীয় তারকা।  

এর আগে সংবাদ সম্মেলনে আন্তর্জাতিক টি–টোয়েন্টি থেকে অবসর নেওয়ার ঘোষণায় রোহিত বলেন, ‘এটা ছিল আমারও শেষ ম্যাচ। বিদায় বলার জন্য এর চেয়ে ভালো সময় আর হয় না। আমি এটা (টি–টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি) খুব করে পেতে চেয়েছি। এর অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। ’ 

রোহিত শর্মার অবসরের ফলে টি-টোয়েন্টিতে ভারতের নতুন অধিনায়ক হতে পারেন হার্দিক পান্ডিয়া। এর আগে ২০২৩ সালে রোহিতের অনুপস্থিতিতে ভারতের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, জুলাই ০১, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।