ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

ক্রিকেট

অস্ট্রেলিয়ার দলকে ৬ উইকেটে হারালো বাংলাদেশ এইচপি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
অস্ট্রেলিয়ার দলকে ৬ উইকেটে হারালো বাংলাদেশ এইচপি

শুরুতে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি এসিটি কমেটস। দলটির হয়ে ২৬ বলে সর্বোচ্চ ৩৬ রান করেন মিকে এমসিনামারা।

এছাড়া ২৩ বলে ২০ রান আসে স্কট মোর্নের ব্যাট থেকে।  

বৃহস্পতিবার টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ায় স্থানীয় দল এসিটি কমেটসকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল। শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১২৪ রান করে এসিটি। পরে ওই রান ১৬ ওভার ৪ বল ব্যাট করেই তাড়া করে বাংলাদেশ।  

বাংলাদেশের হয়ে দুর্দান্ত বোলিং করেন রিপন মণ্ডল। ৪ ওভারে ২৬ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। দুই উইকেট পাওয়া পেসার আবু হায়দার রনি ৪ ওভারে সমান রান দেন। একটি করে উইকেট পান রাকিবুল হাসান ও মাহফিজুর রহমান রাব্বি।  

রান তাড়ায় নামা বাংলাদেশের হয়ে হাফ সেঞ্চুরি পান জিশান আলম। ১ চার ও দুটি ছক্কায় ৩৬ বলে ৫০ রান আসে তার ব্যাটে। আরেক ওপেনার তানজিদ হাসান তামিম ১৫ বলে ১৮ রান করেন, তারা দুজনই ক্যাচ দেন জ্যাক স্মিথের কাছে।  

পারভেজ হোসেন ইমন ২৪ বলে ২৩ ও আফিফ হোসেন ধ্রুব ১৮ বলে ১৭ রান করে সাজঘরে ফেরেন। ৬ বলে ৫ রান করে আকবর আলি ও ১ বলে ১ রান করে শামীম হোসেন অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।
শুরুতে অল্প রানে প্রতিপক্ষকে আটকে রাখলেন বোলাররা। ওই রান তাড়া করতে নেমে জিশান আলম পান হাফ সেঞ্চুরির দেখা। বাকি ব্যাটারদের সাহায্যে সহজ জয় নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।