ঢাকা, শুক্রবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নগরজীবনে ফিরেছে স্বস্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
নগরজীবনে ফিরেছে স্বস্তি ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: এক সপ্তাহ পর আবারও স্বাভাবিক হচ্ছে নগরজীবন। চলমান কারফিউ শিথিল করায় নগরজীবনে এসেছে স্বস্তি।

খুলেছে অফিস-আদালত, ব্যাংক ও শিল্প কারখানা।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, চট্টগ্রাম জেলায় বুধবার ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ জুলাই) দুইদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

বুধবার (২৪ জুলাই) সকাল থেকে কর্মচঞ্চল হয়ে ওঠে নগর। তবে ইন্টারনেট সেবা পুরোপুরি সচল না হওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ রয়েছে। কারখানা খুলে দেওয়ায় সকাল থেকে কর্মজীবীদের কর্মস্থলে যেতে দেখা গেছে। অফিস ও ব্যাংকগুলো চলছে সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত। ব্যাংকে দেখা গেছে গ্রাহকদের ভিড়। তিনদিন বন্ধ থাকার পর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সকাল ১১টা থেকে শুরু হয়েছে লেনদেন। চলবে দুপুর ২টা পর্যন্ত।

এদিকে সড়কে বেড়েছে যানবাহনের সংখ্যাও। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাসসহ অন্যান্য পরিবহন চলছে। এরই মাঝে চলছে পুলিশের টহল।  

নগরের চকবাজার, বাকলিয়া, বহদ্দারহাট, অক্সিজেন, মুরাদপুর, ষোলশহর, আগ্রাবাদ, হালিশহর সহ বিভিন্ন এলাকা কর্মচঞ্চল হয়ে উঠেছে।  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) জনসংযোগ কর্মকর্তা কাজী মো. তারেক আজিজ বাংলানিউজকে বলেন, নগরে কারফিউ শিথিল করা হয়েছে। তবে জননিরাপত্তায় পুলিশের নজরদারী ও টহল অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
বিই/এসি/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।