ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘নৈতিক সমাজ গঠনে শাহ এমদাদীয়ার সদস্যদের কাজ করার আহ্বান’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
‘নৈতিক সমাজ গঠনে শাহ এমদাদীয়ার সদস্যদের কাজ করার আহ্বান’

চট্টগ্রাম: নৈতিক সমাজ গঠনে গাউছুল আজম মাইজভাণ্ডারীর তরিকা ও আদর্শবাহী সংগঠন আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) এর সদস্যদের কাজ করার আহ্বান জানিয়েছেন সংগঠনের সহ-সভাপতি ও নায়েব সাজ্জাদানশীন, মোন্তাজেম ও দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিরি)’র ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী।  

শুক্রবার (২৬ জু্লাই) খুলশীস্থ মাইজভাণ্ডারী খানকা শরীফে অনুষ্ঠিত দারুল এবলাগ শীর্ষক প্রচার ও বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এ আাহ্বান জানান।

 

সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী বলেন, আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) এর সদস্যদের আত্ম উন্নয়নের পাশাপাশি নৈতিক সমাজ গঠনে কাজ করতে হবে।  

হযরত গাউছুল আজম মাইজভাণ্ডারীর তরিকা ও আদর্শবাহী সংগঠন আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) বোয়ালখালী ও পটিয়া উপজেলা কার্যকরী সংসদ এবং এর আওতাধীন বিভিন্ন শাখা দায়রা ও খেদমত কমিটির সদস্যদের নিয়ে চট্টগ্রাম জেলা কার্যকরী সংসদের উদ্যোগে দারুল এবলাগ শীর্ষক প্রচার ও বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা হয়।

 

দারুল এবলাগ শীর্ষক প্রচার ও বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.)।  

আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) চট্টগ্রাম জেলা কার্যকরী সংসদের সভাপতি হুমায়ুন কবির চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ শাকিল মাহমুদের সঞ্চালনায় কর্মশালায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যকরী সংসদের যুগ্ম-সচিব অধ্যাপক মুহাম্মদ মেজবাউল আলম ভূঁইয়া, চট্টগ্রাম জেলা কার্যকরী সংসদের কোষাধ্যক্ষ এ.এম. কামাল উদ্দীন, দারুততায়ালীমের সম্পাদক মাওলানা মুহাম্মদ আবুল মনছুর, দপ্তর সম্পাদক মুহাম্মদ আবদুল করিম, সমাজকল্যাণ সম্পাদক মুহাম্মদ আবুল কাশেম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক খায়রুল ইসলাম সুজন।  

হযরত গাউছুল আজম মাইজভাণ্ডারীর তরিকা ও আদর্শবাহী সংগঠন আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া) বিভিন্ন কার্যক্রম এবং সাজ্জাদানশীন হযরত মওলানা শাহসুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.)’র নির্দেশনায় নায়েব সাজ্জাদানশীন ও মোন্তাজেম সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রম প্রচার ও মাঠ পর্যায়ে পৌঁছানোর লক্ষ্যে আয়োজিত দারুল এবলাগ শীর্ষক প্রচার ও বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালায় বোয়ালখালী ও পটিয়া উপজেলার আওতাধীন বিভিন্ন শাখা দায়রা ও খেদমত কমিটির ৬০০ সদস্য অংশগ্রহণ করেন।  

কর্মশালা শেষে দেশ ও জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করেন গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.)।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।