ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযুদ্ধের চেতনায় দেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
মুক্তিযুদ্ধের চেতনায় দেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কোটা সংস্কার আন্দোলন একটি অরাজনৈতিক ইস্যু। সরকার এই আন্দোলনের যৌক্তিতার পক্ষে অবস্থান সুস্পষ্ট করেছে।

এমনকি উচ্চ আদালতের রায়ের প্রতিটি অক্ষর, দাড়ি, কমা, সেমিকোলনসহ ছাত্ররা যা চেয়েছে তার চেয়েও বেশি দাবি পূরণ ও ঐতিহাসিক প্রজ্ঞাপন জারি করেছে তা বিশ্বে একটি নজিরবিহীন দৃষ্টান্ত। এত কিছুর পরও কথিত আন্দোলনকারীদের একটি অংশ ষড়যন্ত্র থেকে নিবৃত হয়নি।
 

শুক্রবার (২৬ জুলাই) সকালে নগরের দামপাড়া পল্টন রোডে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নাশকতা ও নৈরাজ্যকর পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষ ও শ্রমজীবীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

তিনি আরো বলেন, কোটা বিরোধী ও সংস্কার আন্দোলনের নেতৃত্ব কি কারণে দাবি আদায়ের পরও প্রশস্ত করে জঙ্গিবাদ ও একাত্তরের পরাজিত স্বাধীনতাবিরোধী প্রেতাত্মাদের দেশ ও জাতিকে ধ্বংসের এজেন্ডা বাস্তবায়নের সুযোগ করে দিয়েছে এর দায় অবশ্যই তাদেরকে নিতে হবে। তাদের কারণে একটি দেশ পিছিয়ে ও মধ্যযুগীয় বর্বরতায় ফিরে যাবে-তা কখনো দেশপ্রেমিক শক্তি মেনে নেবে না। এদের বিরুদ্ধে মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশের সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ হয়ে রুঁখে দাঁড়াতে হবে।

এতে আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ নোমান আল মাহামুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহামুদ শমসের, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।