ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ইশমামের বড় ভাইয়ের চাকুরির ব্যবস্থা করলেন চট্টগ্রাম জেলা প্রশাসক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
ইশমামের বড় ভাইয়ের চাকুরির ব্যবস্থা করলেন চট্টগ্রাম জেলা প্রশাসক

চট্টগ্রাম: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার সন্তান ইশমামের বড় ভাই মুহিবুল হককে জেলা প্রশাসনের আওতাধীন চট্টগ্রাম চিড়িয়াখানায় অফিস সহায়ক পদে চাকরির ব্যবস্থা করেছেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।  

বুধবার (১৪ আগস্ট ) সকাল ১১টায় চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে মুহিবুল হকের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন জেলা প্রশাসক।

 

এসময় জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, গত ১২ আগস্ট সোমবার আমরা লোহাগড়ার কৃতী সন্তান শহীদ ইশমামের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করে সেখানে আর্থিক সহায়তার পাশাপাশি পরিবারের একজন সদস্যকে চাকরির আশ্বাস দেই। আশ্বাসের দু’দিনের মধ্যে  বুধবার শহীদ ইশমামের বড় ভাই মুহিবুল হকের হাতে চিড়িয়াখানায় চাকরির নিয়োগপত্র তুলে দেয়া হয়।

মুহিবুল জেলা প্রশাসনের আওতাধীন চট্টগ্রাম চিড়িয়াখানায় অফিস সহায়ক হিসেবে কাজ করবেন।  

তিনি আরও বলেন, শুধুমাত্র শহীদ ইশমাম নয়, আন্দোলনে শহীদ ও আহত ছাত্র-জনতার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসনের এ ধরণের উদ্যোগ অব্যাহত থাকবে। আহত ছাত্র-জনতার সুচিকিৎসার জন্য আমরা ব্যবস্থা নিয়েছি, তাদের চিকিৎসার পাশাপাশি আমরা আর্থিক সহায়তা দেব এবং তাদের পরিবারের অন্তত একজন সদস্যকে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করব।  

শহীদ ইশমামের বড় ভাই মুহিবুল হক নিয়োগপত্র হাতে পেয়ে জেলা প্রশাসককে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন, চাকরির আশ্বাস দেয়ার মাত্র দু’দিনের মাথায় নিয়োগপত্র পেলাম। জেলা প্রশাসনের দ্রুত এমন উদ্যোগের জন্য আমি ও আমার পরিবার চির কৃতজ্ঞ। ইশমামকে হারিয়ে দিশেহারা আমাদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য মানবিক জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুরুজ্জামানকে আজীবন স্মরণ করবো।  

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) লুৎফুন নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) তানভীর-আল-নাসীফ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক এবং শিক্ষা ও আইসিটি) মো. সাদিউর রহিম জাদিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) একেএম গোলাম মোর্শেদ খান, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইনামুল হাছান, সিনিয়র সহকারী কমিশনার ও নেজারত ডেপুটি কালেক্টর ফারহানুর রহমানসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন শিক্ষার্থীদেরকে দেখতে বিকেলে হাসপাতালের ছুটে যান জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। এ সময় আহত শিক্ষার্থীদের সার্বিক বিষয়ে খোঁজ-খবর নিয়ে সুচিকিৎসার বিষয়ে চিকিৎসকদের সহযোগিতা কামনা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।