ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বন্যাদুর্গত ট্রাভেল এজেন্সির কর্মচারীদের পাশে এভিয়েশন ক্লাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
বন্যাদুর্গত ট্রাভেল এজেন্সির কর্মচারীদের পাশে এভিয়েশন ক্লাব ...

চট্টগ্রাম: সাম্প্রতিক ভয়াবহ বন্যার সময় জীবন বাঁচাতে সহায়-সম্বল ফেলে এক কাপড়ে ঘর ছেড়েছিলেন হাজার হাজার মানুষ। পানি সরে যাওয়ার পর যখন ফিরলেন, দেখলেন কিছুই আর অবশিষ্ট নেই।

কারও ঘর ভেঙে দাঁড়িয়ে আছে শুধু ভিটে, আসবাবপত্র ভাসিয়ে নিয়েছে পানি, কৃষকের ফসল, মাছ, গবাদিপশু সব হারিয়ে গেছে। এভাবে বন্যা হাজার হাজার মানুষকে নিঃস্ব করে দিয়েছে।
অনেকে আবার আয়-রোজগারের শেষ অবলম্বনটুকুও হারিয়েছেন।

সব হারানো ফেনী জেলার কিছু দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে বেসরকারি বিমান সংস্থার প্রতিনিধিদের সংগঠন ‘চট্টগ্রাম এভিয়েশন ক্লাব’। ফেনীতে যেসব ট্রাভেল এজেন্সি আছে, তাদের অনেক নিম্নআয়ের কর্মচারী সাম্প্রতিক বন্যায় পথে বসেছেন। বন্যা পরবর্তী পুনর্বাসনের জন্য এভিয়েশন ক্লাবের পক্ষ থেকে সেই কর্মচারিদের নগদ অর্থ দিয়ে সহায়তা করা হয়েছে।

পুনর্বাসন সহায়তা দেওয়ার সময় চট্টগ্রাম এভিয়েশন ক্লাবের সভাপতি মোহাম্মদ আসিফ চৌধুরী, সাধারণ সম্পাদক একরামুল ইসলাম বিলাস ও ক্লাবের সদস্য মাহাবুল ইসলাম রাজীব, ফেনী ট্রাভেল এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. ফখরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক রবিউল হক ভূঁইয়া রবিন এবং আটাবের ফেনী স্ট্যান্ডিং কমিটির আহ্বায়ক বাহারুল আলম হাজারি উপস্থিত ছিলেন।  

মোহাম্মদ আসিফ চৌধুরী বলেন, বন্যাদুর্গতদের সহায়তায় সরকারি-বেসরকারিভাবে অনেকে এগিয়ে এসেছেন। আমরাও এভিয়েশন ক্লাবের পক্ষ থেকে আমাদের ক্ষুদ্র প্রয়াস নিয়ে এসেছি। আমরা পুনর্বাসন কাজে সহযোগিতা দিচ্ছি, যাতে সেটা টেকসই হয় অর্থাৎ দুর্গত মানুষের প্রকৃত কাজে লাগে। আমাদের ক্লাবের পক্ষ থেকে আমরা নিয়মিত মানবিক কর্মকাণ্ড পরিচালনা করি। মানুষের পাশে দাঁড়ানোকে আমরা আমাদের সামাজিক দায়বদ্ধতার অংশ মনে করি।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।