ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

এক বছরের শিশু গুলিবিদ্ধ, আ.লীগের ২২১ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এক বছরের শিশু গুলিবিদ্ধ, আ.লীগের ২২১ জনের বিরুদ্ধে মামলা প্রতীকী ছবি।

চট্টগ্রাম: নগরের চান্দগাঁও থানার কালারপুল এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় হাসপাতালে যাওয়ার পথে এক বছরের এক শিশু গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় নালিশি মামলা করা হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর, আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গসংগঠনের ২২১ জন নেতা-কর্মীর বিরুদ্ধে করা এ মামলায় অজ্ঞাত ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে।

 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ারের আদালতে মামলাটি করেন শিশুটির প্রতিবেশী জসিম উদ্দিন।

মামলার আসামিদের মধ্যে অন্যতম সিটি করপোরেশনের নারী কাউন্সিলর (১৭, ১৮, ১৯ নম্বর ওয়ার্ড) শাহিন আক্তার, ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ড কাউন্সিলর নুরুল হক,,চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন চৌধুরী ও বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর প্রমুখ।

 

বাদীর আইনজীবী জুনাইদ উল্লাহ বলেন, মামলার আবেদন করা হলে শুনানি শেষে বাদীর বক্তব্য আদালত গ্রহণ করে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।  

মামলার এজাহারে বলা হয়, গত ২৬ জুলাই বাদীর প্রতিবেশীর এক বছর বয়সী শিশু সন্তান সোলাইমান হক চৌধুরী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে অসুস্থ হয়ে পড়ে। সোয়াইবুল হক চৌধুরীর বাবা ঘটনার সময় নগরের রিয়াজউদ্দিন বাজারে ছিলেন। নগরের চান্দগাঁও ধুমপুল এলাকার বাসা থেকে সোয়াইবুলের বাবার অনুরোধে বাদী শিশুটিকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন। চান্দগাঁও কালারপুল এলাকার সামনে এলে আসামিরা অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণ করতে থাকে। ওই সময় বাদীর কাঁধে থাকা শিশুটি নাক, দুই চোখের মাঝখানে ও বাঁ কনুইয়ে গুলিবিদ্ধ হয়। পরে ছাত্র-জনতার সহায়তায় শিশুটিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে রোগী বেশি থাকায় পার্শ্ববর্তী একটি ওষুধের দোকানে নিয়ে গুলি বের করা হয়। বাসায় নিয়ে যাওয়ার পর অসুস্থ হয়ে পড়লে পরে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।