ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চমেবির  নতুন ভিসি অধ্যাপক ডা. ওমর ফারুক ইউসুফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
চমেবির  নতুন ভিসি অধ্যাপক ডা. ওমর ফারুক ইউসুফ ...

চট্টগ্রাম: ৪ বছরের জন্য চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (চমেবি) ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. ওমর ফারুক ইউসুফ।  

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে 'চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ২০১৬' এর ১২ ধারা অনুযায়ী অধ্যাপক ডা. ওমর ফারুক ইউসুফকে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর এর শূন্য পদে নিয়োগ করা হলো।

ভাইস-চ্যান্সেলর হিসেবে নিযুক্তির মেয়াদ চার বছর হবে, ভাইস-চ্যান্সেলর পদে তিনি অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন, তিনি বিধি অনুযায়ী ভাইস-চ্যান্সেলর পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং ভাইস-চ্যান্সেলর হিসাবে 'চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ২০১৬' এর ১৩ ধারা অনুযায়ী তাঁর দায়িত্ব পালন করবেন।

 

পাশাপাশি রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলে উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

অধ্যাপক ডা. ওমর ফারুক ইউসুফ চট্টগ্রাম মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সাবেক অধ্যাপক ছিলেন।

এর আগে ৫ সেপ্টেম্বর চমেবির সাবেক উপাচার্য শারীরিক অসুস্থতা কারণ দেখিয়ে উপাচার্য পদ থেকে সরে দাঁড়ান অধ্যাপক ডা. ইসমাইল খান। তিনি টানা দুই মেয়াদে উপাচার্যের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।