ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বৈষম্যবিরোধী আন্দোলনে হামলার অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
বৈষম্যবিরোধী আন্দোলনে হামলার অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার ...

চট্টগ্রাম: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলাকারী বাকলিয়ার কথিত যুবলীগ নেতা মো.সাদ্দামকে ফৌজদারহাট এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

মো.সাদ্দাম (৪০) ভোলা জেলার চর ফ্যাশন থানার পশ্চিম এওয়াজপুর এলাকার মৃত আলী আজমের ছেলে।

 

র‌্যাব জানিয়েছে, গত ৪ আগস্ট নগরের কোতোয়ালী এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে অংশগ্রহণ মো. ইব্রাহিম। এসময় বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী মো.সাদ্দামসহ আরও  ২৫ থেকে ৩০ জন দেশিয় অস্ত্রধারী সন্ত্রাসী জুবলী রোড আমতল মোড় অপর্ণাচরণ স্কুলের সামনে পাকা রাস্তার ওপর অবস্থান নিয়ে ইব্রাহিমকে এলোপাতাড়ি মারতে থাকে।

এসময় তার দুই বন্ধু এবং অজ্ঞাতনামা কয়েকজন শিক্ষার্থী তাকে উদ্ধার করতে গেলে আসামিরা তাদেরকেও মারধর করে। একপর্যায়ে আসামি সাদ্দাম তার হাতে থাকা বাটাম দিয়ে ইব্রাহিমকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করার চেষ্টা করে। এসময় কোমরে আঘাতপ্রাপ্ত হয়ে মাটিতে পড়ে যাওয়ার পরও আসামিরা তাকে মারধর করতে থাকে। ইব্রাহিমের আর্তচিৎকারে আশপাশের ছাত্ররা সহায়তার জন্য এগিয়ে আসলে আসামিরা তাকে হত্যার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এ ঘটনায় গত ৫ সেপ্টেম্বর ইব্রাহিম বাদী হয়ে কোতোয়ালী থানায় ৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো.শরীফ-উল-আলম জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলাকারী মামলার আসামি মো.সাদ্দামকে সীতাকুণ্ড থানার ফৌজদারহাট এলাকায় অবস্থান করার খবর পেয়ে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত সোয়া দশটার দিকে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। তাকে নগরের কোতোয়ালী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।