ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

৫ অক্টোবর জামায়াতের রুকন সম্মেলন সফল করুন: শাহজাহান চৌধুরী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
৫ অক্টোবর জামায়াতের রুকন সম্মেলন সফল করুন: শাহজাহান চৌধুরী ...

চট্টগ্রাম: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য, সাবেক হুইপ, চট্টগ্রাম মহানগরী আমির শাহজাহান চৌধুরী বলেছেন, গত ৩৬ জুলাইর পর দেশ আবার স্বাধীন হয়েছে। দেশকে পুনর্গঠনের জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

 

জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর কর্মপরিষদ সদস্যদের নিয়ে দেওয়ান বাজাজের জামায়াত কার্যালয়ে সন্ধ্যায় অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

নতুন বাংলাদেশকে সমৃদ্ধশালী করার জন্য দেশ গড়ার প্রত্যয় নিয়ে জামায়াতে ইসলামীর শপথের কর্মী হিসেবে আগামী ৫ অক্টোবর চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে আয়োজিত রুকন সম্মেলন সফল করার জন্য সবার প্রতি তিনি উদাত্ত আহ্বান জানান।

রুকন সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মুহাম্মদ শফিকুর রহমান।

সভায় বক্তব্য দেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী নায়েবে আমির মুহাম্মদ নজরুল ইসলাম, নগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন, নগর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা খাইরুল বাশার, মুহাম্মদ উল্লাহ, ফয়সাল মুহাম্মদ ইউনুছ ও মোরশেদুল ইসলাম চৌধুরী, কর্মপরিষদ সদস্য ডা. মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, আবু হেনা মোস্তফা কামাল, শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম মহানগরী সভাপতি এসএম লুৎফর রহমান, অধ্যাপক মুহাম্মদ নুর, আমির হোসাইন, ফখরে জাহান সিরাজী সবুজ, মাহমুদুল আলম প্রমুখ।

সভায় জামায়াত নেতারা বলেন, রুকনরা হচ্ছেন জামায়াতের মূলশক্তি। আন্দোলনের সম্প্রসারণ ও মজবুতি নির্ভর করে রুকনদের ওপর। সংগঠনের পরিকল্পনা গ্রহণ, তিন দফা দাওয়াত, প্রচার-প্রসার এবং ৪ দফা কর্মসূচি বাস্তবায়ন রুকনদের কাজ।

শাহজাহান চৌধুরী বলেন, রুকনদের ব্যক্তিগত জীবনে জ্ঞানার্জন এবং নৈতিক চরিত্র উন্নত করার লক্ষ্যে প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।  

অভ্যর্থনা, মঞ্চ ও ডেকোরেশন সাব-কমিটির সভা

রুকন সম্মেলন সফল করার লক্ষ্যে অভ্যর্থনা, মঞ্চ ও ডেকোরেশন সাব-কমিটির সভার এক সভা নগর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ও সাব কমিটির আহ্বায়ক মুহাম্মদ উল্লাহর সভাপতিত্বে দেওয়ানবাজারের নগর জামায়াত কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারি মকবুল আহমেদ, জামায়াত নেতা অধ্যাপক আলমগীর ভূইয়া, চকবাজার থানা জামায়াতের সেক্রেটারি আব্দুল হান্নান, খুলশী থানার সহকারী সেক্রেটারি আমান উল্লাহ আমান ও সাবেক ছাত্রনেতা আমজাদ হোসেন।

প্রচার কমিটির প্রস্তুতি সভা

রুকন সম্মেলন সফল করার লক্ষ্যে মহানগরীর প্রচার বিভাগের প্রস্তুতি সভা মহানগরী জামায়াতের দেওয়ানবাজার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ও রুকন সম্মেলন বাস্তবায়নে প্রচার কমিটির আহ্বায়ক মোরশেদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য দেন মহানগরীর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ। বক্তব্য দেন প্রচার কমিটির সদস্য ও জামায়াত নেতা হামেদ হাসান এলাহী, সাইফুদ্দীন খালেদ, চট্টগ্রাম মহানগর উত্তর ছাত্রশিবিরের প্রচার ও মিডিয়া সম্পাদক সালাউদ্দিন আকাশ প্রমুখ।

অফিস বিভাগীয় সাব-কমিটির সভা

রুকন সম্মেলন সফল করার লক্ষ্যে অফিস বিভাগীয় সাব-কমিটির এক সভা নগর জামায়াতের অফিস সম্পাদক ও সাব-কমিটির আহ্বায়ক আবু হেনা মোস্তফা কামালের সভাপতিত্বে মহানগরী জামায়াতের দেওয়ানবাজার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন পাঁচলাইশ থানা জামায়াতের সেক্রেটারি মাওলানা মফিজুল হক, বাকলিয়া থানা জামায়াতের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি কামাল হোসেন কুতুবী, কোতোয়ালী থানা জামায়াত নেতা মোহাম্মদ ওসমান গনি, জামায়াত নেতা হামেদ হাসান এলাহী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।