ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

শেভরন হাসপাতালে মিললো মেয়াদোত্তীর্ণ ওষুধ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
শেভরন হাসপাতালে মিললো মেয়াদোত্তীর্ণ ওষুধ ...

চট্টগ্রাম: নগরের প্রবর্তক এলাকায় শেভরন বিশেষায়িত হাসপাতালের ২য় ও ৬ষ্ঠ তলায় থাকা দুটি ফার্মেসিতে পাওয়া গেছে মেয়াদোত্তীর্ণ ওষুধ।

মঙ্গলবার (০১ অক্টোবর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের কর্মকর্তারা পাঁচলাইশ থানা পুলিশের সমন্বয়ে এ অভিযান পরিচালনা করেন।

 

জানা যায়, ২য় তলায় মেসার্স শেভরন ফার্মেসিতে অতিরিক্ত মূল্যে ওষুধ বিক্রির পাশাপাশি উল্লেখযোগ্য সংখ্যক মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করা হয়। মেয়াদোত্তীর্ণ ওষুধগুলো মেয়াদ আছে এমন ওষুধের সাথে একই প্যাকেটে রাখা হয়েছে।

এর প্রেক্ষিতে ১ লাখ টাকা জরিমানা করা হয়। একই ফার্মেসিতে মূল্য বেশি নেওয়ার লিখিত অভিযোগের প্রেক্ষিতে  অভিযোগ নিষ্পত্তিতে ৪ হাজার টাকা জরিমানা করা হয় যার ২৫ শতাংশ অর্থাৎ ১০০০ টাকা প্রণোদনা হিসেবে অভিযোগকারী পাবেন।

শেভরন হাসপাতালের ৬ষ্ঠ তলায় ফার্মেসিতেও উল্লেখযোগ্য সংখ্যক মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়। এর মধ্যে কাশির ওষুধ, অ্যান্টিবায়োটিক ও ডায়াবেটিসের ওষুধও রয়েছে। এর প্রেক্ষিতে আরও ১ লাখ টাকা জরিমানা করা হয়।
  
দুটি ফার্মেসির কর্তৃপক্ষকে মোট ২ লাখ ৪ হাজার টাকা জরিমানা করে ভবিষ্যতে এমন অপরাধ না করতে সতর্ক করা হয়।

অভিযান পরিচালনায় ছিলেন উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার ও রানা দেবনাথ। জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তারা।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।