ঢাকা, শুক্রবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ছাত্র আন্দোলনে গুলি চালানো অস্ত্রধারীদের গ্রেপ্তার দাবি জামায়াতের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
ছাত্র আন্দোলনে গুলি চালানো অস্ত্রধারীদের গ্রেপ্তার দাবি জামায়াতের ...

চট্টগ্রাম: জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগর আমির শাহজাহান চৌধুরী বলেছেন, জুলাইতে চট্টগ্রামের ষোলশহর, মুরাদপুরে আন্দোলনে গুলি চালিয়ে যারা নিরীহ নিরস্ত্র ছাত্র-জনতাকে হত্যা করেছে সেইসব অস্ত্রধারী ছাত্রলীগ-যুবলীগের ক্যাডারদের এখনো গ্রেফতার করা হয়নি, এতে চট্টগ্রামের মানুষ হতাশ। অবিলম্বে সেইসব চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেপ্তারের জোর দাবি জানাচ্ছি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগর দেওয়ান বাজারের দলীয় কার্যালয়ে কর্মপরিষদ সদস্যদের এ বৈঠকে তিনি এসব কথা বলেন।

সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরের নায়েবে আমির মুহাম্মদ নজরুল ইসলাম, নগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন, নগর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা খাইরুল বাশার ও মুহাম্মদ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী, কর্মপরিষদ সদস্য ডা. মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, আবু হেনা মোস্তফা কামাল, শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম মহানগরী সভাপতি এস এম লুৎফর রহমান, আমির হোসাইন, ফখরে জাহান সিরাজী সবুজ, মাহমুদুল আলম প্রমুখ।

নগর জামায়াতের আমির শাহজাহান চৌধুরী বলেন, পতিত স্বৈরাচার আওয়ামী লীগ দীর্ঘদিন ধরে জামায়াত ও শিবিরের নেতাকর্মীদের অত্যাচার-নির্যাতন ও জুলুম চালিয়েছে, এর পাশাপাশি হাজার হাজার মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে। রাতের আঁধারে বাসাবাড়ি থেকে অথবা কুরআনের বৈঠক থেকে তুলে নিয়ে রিমান্ডের নামে নির্যাতন করেছে। ৫ আগস্টের ছাত্র-জনতার অভ্যুত্থানের পর গঠিত অন্তর্বর্তী সরকারের কাছে আমরা অবিলম্বে এই মিথ্যা মামলাগুলো প্রত্যাহারের দাবি জানাচ্ছি। পাশাপাশি প্রশাসনের যেখানে যেখানে স্বৈরাচার সরকারের আজ্ঞাবহ পদলেহনকারীরা এখনো বিভিন্ন পদে আছে, তাদেরকে চিহ্নিত করে অপসারণ করতে হবে।  

তিনি আরও বলেন, দীর্ঘ ১৫ বছর পর চট্টগ্রাম মহানগরী জামায়াতের উদ্যোগে সদস্য সম্মেলনকে ঘিরে যাবতীয় প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি এবং সদস্যদের মাঝেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। কিন্তু অনিবার্য কারণে ৫ অক্টোবর এর নির্ধারিত সদস্য (রুকন) সম্মেলনের তারিখ আমাদেরকে পরিবর্তন করতে হয়েছে। শীঘ্রই পরবর্তী তারিখ জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।