ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

তানভীর শাহরিয়ার রিমনের বই ‘স্ট্রেস ম্যানেজমেন্ট’ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
তানভীর শাহরিয়ার রিমনের বই ‘স্ট্রেস ম্যানেজমেন্ট’  ...

চট্টগ্রাম: করপোরেট ব্যক্তিত্ব এবং অসংখ্য বেস্ট সেলার বইয়ের লেখক তানভীর শাহরিয়ার রিমন এর নতুন বই ‘স্ট্রেস ম্যানেজমেন্ট’ এর মোড়ক উন্মোচিত হলো শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায়, চট্টগ্রাম বইমেলা প্রাঙ্গণে।  

লেখক জানান, বিভিন্ন করপোরেট হাউসের বিক্রয়কর্মীদের নানারকম স্ট্রেস সামলাতে হয়, স্ট্রেস সামলাতে হয় বিভাগীয় প্রধান থেকে একজন সিইওকে।

উদ্যোক্তাদের চাপের কোনও শেষ নেই। আবার যারা নতুন ক্যারিয়ার তৈরি করার জন্য প্রস্তুতি নিচ্ছেন কিন্ত ব্যাটে-বলে হচ্ছে না, তাদের চাপও কম নয়।
ব্যক্তিজীবনে সম্পর্কের টানাপোড়েন থেকেও অনেকে চাপে ভোগেন।  

‘এই বইয়ে নেগেটিভ চাপ দূর করে পজিটিভ চাপের মাধ্যমে কিভাবে অনুপ্রাণিত হতে হবে, সেইসব হ্যাকস নিয়ে কথা বলা হয়েছে। তুলে ধরা হয়েছে সময় ব্যবস্থাপনার কৌশল। কারণ, সময়কে নিয়ন্ত্রণ করতে পারলে দিন শেষে চাপ-টাপ অনেক কিছুই আমাদের কাছে পরাজিত হবে’।  

হেলদি লাইফস্টাইল, সেল্ফ কেয়ার কিভাবে জীবনের নেগেটিভ চাপকে পজিটিভ চাপে রূপ দেবে, এসব গুরুত্বপূর্ণ বিষয়কে সমধিক গুরুত্ব দিয়ে বইয়ে আলোচনা করা হয়েছে বলে জানান লেখক।  

এদিন উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ডিআইজি মুসলিম উদ্দীন, চট্টগ্রামের কর কমিশনার বাদল সৈয়দ, র্যাং কস এফসি প্রোপার্টিস লিমিটেড এর এমডি, পূবালী ব্যাংকের পরিচালক ফাহিম ফারুক চৌধুরী, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা.বিদ্যুৎ বড়ুয়া, খুলশী টাউন সেন্টারের সভাপতি রুম্মান আহমেদ, ফ্যাশন ডিজাইনার রোকসানা শাহরিয়ার প্রমুখ।  

মোড়ক উন্মোচনের পরপরই বইটির প্রকাশনী প্রতিষ্ঠান আদর্শ এর স্টলে ঢল নামে বইপ্রেমিদের। ইতিমধ্যে বইটি অনলাইন মার্কেট প্লেস রকমারিতে অন্যতম বেস্ট সেলার বইয়ের তালিকায় প্রথম দিকে আছে।  

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।