ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ইউক্রেনের বাংকারের ২৮ নাবিক সীমান্তে যাচ্ছে সড়কপথে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
ইউক্রেনের বাংকারের ২৮ নাবিক সীমান্তে যাচ্ছে সড়কপথে 

চট্টগ্রাম: বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) জাহাজ বাংলার সমৃদ্ধিতে রকেট হামলার পর উদ্ধার হওয়া ২৮ নাবিককে বাংকার থেকে সীমান্ত এলাকায় নেওয়া হচ্ছে।

শনিবার (৫ মার্চ) বাংলাদেশ সময় দুপুর ১২টায় সড়কপথে যাত্রা শুরু হয় তাদের।

বাংলাদেশি যে দলটি নাবিকদের উদ্ধার করেছে তাদের তত্ত্বাবধানে বন্দর থেকে ৩৫০ কিলোমিটার দূরের মালদোভা সীমান্তে পৌঁছানোই প্রাথমিক লক্ষ্য। পরিস্থিতি বুঝে ৮৫০ কিলোমিটার দূরের রুমানিয়া কিংবা ১৪৫০ কিলোমিটার দূরের পোল্যান্ডেও যেতে পারেন নাবিকরা।

বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসারস অ্যাসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন মো. আনাম চৌধুরী বাংলানিউজকে এসব তথ্য জানান।

তিনি বলেন, দিনে দুইবার বাংলাদেশি নাবিকদের উদ্ধারকারীর দলটির সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে। ইউক্রেনের স্থানীয় সময় সকাল ৭টার দিকে তারা বাংকার থেকে সড়কপথে সীমান্ত এলাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা জানিয়েছেন। ইউক্রেনের মানুষ শত্রুপক্ষকে প্রতিরোধের লক্ষ্যে কিছু সেতু ভেঙে দেওয়ায় ঘুরপথে যেতে হচ্ছে। কোথাও আবার বাংকারে থাকতে হতে পারে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, পোল্যান্ড যেতে হলে তাদের ইউক্রেনের ওপর দিয়ে যেতে হবে ১৪৫০ কিলোমিটার। তাই সীমান্তবর্তী অন্য দেশে গিয়ে সেখান থেকে আকাশপথে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

আরও সংবাদ >>>

ইউক্রেনে হামলার শিকার জাহাজের নাবিকদের উদ্ধার

বাংলাদেশ সময়ঃ ২১০৯ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।