ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘বিচার প্রার্থীর কল্যাণে কাজ করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
‘বিচার প্রার্থীর কল্যাণে কাজ করতে হবে’

চট্টগ্রাম: চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রবিউল আলম বলেছেন, ফৌজদারী বিচার ব্যবস্থায় বিচার প্রশাসন, নির্বাহী প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সকল বিভাগ একে অপরের পরিপূরক। মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগের প্রতি জনগণের আস্থা ও ন্যায় বিচার নিশ্চিত করতে আরও আন্তরিক হতে হবে সংশ্লিষ্টদের।

 ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে বিচার প্রার্থীর কল্যাণে নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। এক্ষেত্রে কারও অবহেলা কাম্য নয়।
 

শনিবার (১২ মার্চ) সকালে চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সম্মেলন কক্ষে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্সে সভাপতির বক্তব্য এই কথা বলেন।

মো. রবিউল আলম বলেন, বিচারপ্রার্থী জনগণের কাঙ্ক্ষিত ন্যায় বিচার দ্রুততম সময়ে নিশ্চিতকরণ ও আইনের শাসন বাস্তবায়নে সংশ্লিষ্ট সকল বিভাগের মধ্যে পারস্পরিক সমন্বয় ও সহযোগিতা করতে হবে।  

মানবদেহে আঘাত সংক্রান্ত অপরাধসমূহে মূল ভিকটিমকে সাক্ষী করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সঠিক ধারায় যেন মামলা লিপিবদ্ধ করা হয়। বিভিন্ন পরোয়ানা জারির ক্ষেত্রে আরও তৎপর হওয়ার জন্য অফিসার ইনচার্জদের নির্দেশনা প্রদান করেন। দ্রুত ও দক্ষতার সঙ্গে আইনের নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত কাজ সম্পন্ন করে প্রতিবেদন দাখিল, যথাসময়ে মামলার সাক্ষী উপস্থাপন নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকলকে কার্যকর ভূমিকা পালনের অনুরোধ জানান।

চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রবিউল আলমের সভাপতিত্বে কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আবদুল হালিম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) বেগম তাহমিনা আফরোজ চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশন স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) বেগম মনীষা মহাজন, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মেহনাজ রহমান এবং মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহান, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জনাব এ এইচ এম জিয়া উদ্দিন, এডিসি (প্রসিকিউশন) মো. কামরুল হাসান, এডিসি (ক্রাইম) মো. জহিরুল ইসলাম, পিবিআই (মেট্রো) এডিশনাল এসপি মো. জুনায়েত কাউছার, র‌্যাব-৭ এর এডিশনাল এসপি মো. আবুল খায়ের ফকির, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার  মো. শফিকুল ইসলাম খান, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডা. আবদুল মন্নান, সহকারী পুলিশ কমিশনার মো. কামরুল হাসান, সিআইডির  সহকারী পরিচালক আব্দুছ ছালাম মিয়া, ফরেনসিক মেডিসিনের প্রভাষক ডা. এস কে ধর প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।