ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দেশকে উন্নত করতে সুশিক্ষার বিকল্প নেই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
দেশকে উন্নত করতে সুশিক্ষার বিকল্প নেই

চট্টগ্রাম: ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, বর্তমান সরকারের লক্ষ্য দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করা। সরকারের এই লক্ষ্য বাস্তবায়নে সুশিক্ষার কোনো বিকল্প নেই।

তাই আমাদেরকে অবশ্যই সুশিক্ষার প্রতি জোর দেওয়ার পাশাপাশি লক্ষ্য বাস্তবায়নে শিক্ষার্থীদের মা-বাবা ও শিক্ষকদের এগিয়ে আসতে হবে।  

শনিবার (১২ মার্চ) চট্টগ্রামের হাটহাজারী উপজেলার শিকারপুর ইউনিয়নের ইডেন ইংলিশ স্কুলের পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,  পিঠা-পুলি চিরায়িত বাংলার ঐতিহ্য। এদেশে খাদ্য সংস্কৃতিতে পিঠা-পুলি একটি বিশেষ স্থান দখল করে আছে। তবে, কালের গর্বে এসব পিঠা-পুলির উৎসব কেমন যেন হারিয়ে যেতে বসেছে।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো. খালেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধন করেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগে সাংগঠনিক সম্পাদক খাদিজাতুল আনোয়ার সনি এমপি।

স্কুলের শিক্ষক মাহবুবুল আলম ও কামরুন নাহার কেয়া’র সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রীর মা চট্টগ্রাম বিভাগীয় পিপি অ্যাডভোকেট কামরুন নাহার বেগম, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার মাহফুজা আক্তার, শিকারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবদুল খালেক এবং বিদ্যালয়ের অধ্যক্ষ মাহনুর তাসনিম মিলি।  

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।