ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সকলের প্রচেষ্টায় যৌতুক ও মাদক বিদায় করতে হবে 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
সকলের প্রচেষ্টায় যৌতুক ও মাদক বিদায় করতে হবে 

চট্টগ্রাম: রজভীয়া নূরীয়া কমিটি উদ্যোগে যৌতুক ও মাদকবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (১২ মার্চ) চট্টগ্রাম জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানে দিনব্যাপি এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. কাউছার হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রথম অধিবেশন যৌতুক ও মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, যৌতুক দেওয়া-নেওয়া অপরাধ।

তবুও যৌতুক ও মাদকের আভিশাপ থেকে নিষ্কৃতি মিলছেনা। এটাই হচ্ছে বাস্তবতা। যারা বিত্তবান ও স্বচ্ছল তারা বিয়ে শাদিতে অঢেল টাকা খরচ করে কন্যাকে পাত্রস্থ করেন। মূলত এ কারণেই যৌতুকপ্রথা সমাজে রয়েছে। ধনীরা বিয়ের নামে অঢেল অপচয় ও বিলাসিতা না থামালে যৌতুকের গ্লানি থেকে সহসা মুক্তি মিলবে না।  

সমাবেশে উদ্বোধক ছিলেন মাইজভান্ডার দরবার শরীফের পীর মাওলানা সৈয়্যদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী।

সমাবেশ প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. জাহিদুল হাসান রুবায়েত এবং সদস্য সচিব মো. মাছুমুর রশিদ কাদেরীর সঞ্চালনায় সমাবেশে মূখ্য আলোচক ছিলেন আঞ্জুমানে রজভীয়া নূরীয়া ট্রাস্টের প্রেসিডেন্ট আল্লামা মুহাম্মদ আবুল কাশেম নূরী।  

আলোচনায় আরও অংশগ্রহণ করেন চট্টগ্রাম কলেজ রসায়ন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান আকবর হোসেন এবং বিশিষ্ট লেখক ও গবেষক ড. মাসুম চৌধুরী।  

সমাবেশে প্রতিবছরের ন্যায় এবছরও সমাজের নানা জনকল্যাণমূলক কাজের স্বীকৃতি স্বরূপ একজন গুণী ব্যক্তির হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। এবার কমিটির পক্ষ থেকে করোনা মহামারীতে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো ও করোনা মোকাবিলায় সারাদেশে অভিনব করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবন কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা স্মারক প্রদান করা হয় সাবেক ছাত্রনেতা হেলাল আকবর চৌধুরী বাবরকে।  

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।