ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জিনিসপত্রের মূল্যবৃদ্ধি অযৌক্তিক: ডা. শাহাদাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
জিনিসপত্রের মূল্যবৃদ্ধি অযৌক্তিক: ডা. শাহাদাত ...

চট্টগ্রাম: জিনিসপত্রের অযৌক্তিক মূল্যবৃদ্ধির পেছনে সরকারের পৃষ্ঠপোষকতা রয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন।  

রোববার (২০ মার্চ) দুুপুরে সরকারের দুর্নীতি ও বাজার সিন্ডিকেটসহ আওয়ামী অপশাসনের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পূর্ব বাকলিয়া ওয়ার্ডের ওয়াইজর পাড়া মাজার গেট এলাকায় লিফলেট বিতরণকালে এসব কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, সরকারের অনুগত ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে কৃত্রিম সংকট সৃষ্টি করে নিত্যয়োজনীয় দ্রব্য থেকে শুরু করে সকল প্রকার জিনিসের দাম বাড়িয়েছে। ভোটারবিহীন অবৈধ সরকার বলেই তারা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছে না।

লাগামহীনভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেড়ে যাওয়ায় জনগণকে তার মাশুল দিতে হচ্ছে। দেশকে গভীর সংকটে ফেলে এই সরকার জনগণের কাছে গণদুশমনে পরিণত হয়েছে।  

ডা. শাহাদাত হোসেন বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।  অবিলম্বে এই বাজার সিন্ডিকেট ভেঙে সব শ্রেণি পেশার মানুষের জীবন রক্ষা এবং নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনার দাবি জানাই।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি'র আহবায়ক কমিটির সদস্য অধ্যাপক নুরুল আলম রাজু, সাবেক সহ সম্পাদক মো. শাহজাহান, আবুল হাশেম সওদাগর, আবদুল আজিজ, ইসমাইল বাবুল, সদস্য আলী ইউছুপ, আবদুস সবুর, বাকলিয়া থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর ও বিএনপি নেতা আবদুল হালিম মেম্বারসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।