ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম কারাগারে ৩০ কেএনএফ সদস্যকে স্থানান্তর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
চট্টগ্রাম কারাগারে ৩০ কেএনএফ সদস্যকে স্থানান্তর ...

চট্টগ্রাম: বান্দরবান জেলা কারাগার থেকে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও ৩০ জন সদস্যকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।  

রোববার (১ সেপ্টেম্বর) পুলিশের কঠোর নিরাপত্তায় প্রিজন ভ্যানে তাদের চট্টগ্রাম কারাগারে নিয়ে আসা হয়।

 

এ পর্যন্ত চার দফায় মোট ১০৯ জন কেএনএফ সদস্যকে বান্দরবান কারাগার থেকে চট্টগ্রামে কারাগারে স্থানান্তর করা হলো।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার সুমাইয়া খাতুন জানান, বান্দরবান থেকে স্থানান্তর করা ৩০ আসামিকে কারা সেলে রাখা হয়েছে।

গত ২ এপ্রিল রাতে এবং ৩ এপ্রিল দুপুরে বান্দরবানের রুমা ও থানচি উপজেলার কৃষি ও সোনালী ব্যাংকের তিনটি শাখায় হামলা চালায় সশস্ত্র লোকজন। তারা টাকা লুট করে, কর্মকর্তা-কর্মচারীদের মারধর করে, একজন ব্যাংক ব্যবস্থাপককে অপহরণ করে নিয়ে যায়। লুট করে বেশকিছু অস্ত্র ও গুলি। এ ঘটনায় পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর নাম এসেছে, যারা পাহাড়ে ‘বম পার্টি’ নামেও পরিচিত।

পুলিশ রুমা থানায় ১৪টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় ১টি, রোয়াংছড়ি থানায় ৩টিসহ মোট ২২টি মামলা দায়ের করে। যৌথবাহিনীর অভিযানে এখন পর্যন্ত ১০৯ জন কুকি-চিন সদস্য ও সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৪ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।