ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

টিসিবি’র পণ্য: ফ্যামিলি কার্ড ছাড়া ৫ জনের পণ্য নিলেন একজন 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
টিসিবি’র পণ্য: ফ্যামিলি কার্ড ছাড়া ৫ জনের পণ্য নিলেন একজন 

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলার ১ নম্বর ফরহাদাবাদ ইউনিয়ন পরিষদে ফ্যামিলি কার্ড ছাড়া একাই নিয়েছেন ৫ জনের টিসিবি পণ্য। পরে  বাণিজ্য মন্ত্রণনালয়ের মনিটরিং টিমের সদস্যরা তাকে ধরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করেন।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরের দিকে হাটহাজারী উপজেলার ১ নম্বর ফরহাদাবাদ ইউনিয়নে পরিদর্শনে এসে দেখা যায় এমন চিত্র।  

জানা গেছে, জসীম উদ্দিন নামের এক উদ্যোক্তা টিসিবির ফ্যামিলি কার্ড ছাড়া একাই নিয়েছেন ৫ জনের টিসিবি পণ্য।

পরে সে পণ্যগুলো জব্দ করেন টিসিবি পণ্য নিয়ে বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক গঠিত মনিটরিং টিম-৩ এর সদস্য বাংলাদেশ চা বোর্ডের সিনিয়র সহকারী সচিব (সচিব ভারপ্রাপ্ত) মোহাম্মদ রুহুল আমীন। এসময় তার কাছ থেকে  ১০ লিটার তেল, ১০ কেজি ডাল, ১০ কেজি চিনি জব্দ করা হয়।

মনিটরিং টিম-৩ এর সদস্য বাংলাদেশ চা বোর্ডের সিনিয়র সহকারী সচিব (সচিব ভারপ্রাপ্ত) মোহাম্মদ রুহুল আমীন বাংলানিউজকে বলেন, বাণিজ্য মন্ত্রণালয় থেকে যে মনিটরিং টিম গঠন করা হয়েছে সে কমিটির সদস্য হিসেবে আমরা চট্টগ্রামের নগরসহ বিভিন্ন উপজেলার বিক্রয় কার্যক্রম মনিটরিং করছি। আমদের কাছে অনিয়ম ধরা পড়লে তা স্থানীয় প্রশাসনকে জানাই। আজকে যখন দেখলাম ট্রাকের কাছ থেকে এনআইডি সহ একটি নাম্বার দিয়ে পণ্য কেনার চেষ্টা করছে। আমরা ডিলারকে বলে দেয় এভাবে পণ্য বিক্রি না করতে। ফ্যামিলি কার্ড যাদের আছে তাদের কাছে বিক্রি করতে। এসময় সন্দেহ হলে আমি ডিলারকে জিজ্ঞেস করি, ‘ফ্যামিলি কার্ড ছাড়া কি পরিমাণ বিক্রি করা হয়েছে’। সে জানায় কিছু বিক্রি করেছে। পরে ভেতরে গিয়ে দেখি টেবিলের নিচে রয়েছে অনেকগুলো। সেগুলো জব্দ করে ইউএনওকে পাঠিয়ে দেই।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ২২ মার্চ, ২০২২
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।