ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দালালের দৌরাত্ম্য রুখতে সরাসরি চেক দিচ্ছে জেলা প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
দালালের দৌরাত্ম্য রুখতে সরাসরি চেক দিচ্ছে জেলা প্রশাসন

চট্টগ্রাম: জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, সুশাসন ও স্বচ্ছতা নিশ্চিত করতে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থদের মধ্যে ক্ষতিপূরণের চেক বিতরণ কার্যক্রম সরাসরি জেলা প্রশাসন থেকে পরিচালিত হচ্ছে। এতে দালালের দৌরাত্ম্য কমে এসেছে।

 
 
মঙ্গলবার(২২ মার্চ) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থদের মধ্যে জমির ক্ষতিপূরণ তাঁদের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে এর আগেও ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় আজও ক্ষতিগ্রস্থ মোট ৫১ জন ব্যক্তির মধ্যে ১১ কোটি ৬৩ লাখ ১৮ হাজার টাকার ক্ষতিপূরণের এল.এ চেক বিতরণ করা হয়েছে।  
 
মমিনুর রহমান বলেন, ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ পরিবার জমির প্রয়োজনীয় সকল উপযুক্ত কাগজপত্রসহ জেলা প্রশাসকের কার্যালয়ের এল.এ শাখায় সরাসরি যোগাযোগ করলে অতি সহজে স্বল্প সময়ে হয়রানিমুক্তভাবে ক্ষতিপূরণ পাবেন। অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ ব্যক্তি সরাসরি আমাদের কাছে তাঁর সমস্যার কথা বলতে পারেন সেজন্য আমরা সে ব্যবস্থা করেছি।  
 
জানা গেছে, ক্রস বর্ডার, মিরসরাই ইকোনমিক জোন, চায়না ইকোনমিক জোন-২ আনোয়ারা, আনোয়ারা-বাঁশখালী গ্যাস  সঞ্চালন পাইপ লাইন, বিদ্যুৎ প্রকল্প, দোহাজারী হতে রামু হয়ে মিয়ানমারের ঘুমধুম পর্যন্ত রেল লাইন নির্মাণ প্রকল্প, এসপিএম ও বারৈয়ারহাট-হেঁয়াকো সড়ক সম্প্রসারণ প্রকল্পের চেক বিতরণ করা হচ্ছে। হয়রানিমুক্তভাবে সেবা প্রদানের লক্ষ্যে জেলা প্রশাসকের এ কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ২২ মার্চ, ২০২২
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।