ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

আরজি কর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ সন্দীপ গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
আরজি কর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ সন্দীপ গ্রেপ্তার

গ্রেপ্তার হয়েছেন কলকাতার আরজি কর মেডিকেল কলেজের সাবেক প্রিন্সিপাল ডা. সন্দীপ ঘোষ। সোমবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি সিবিআই।

সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে কলকাতা হাইকোর্টে মামলা করেন আরজিকরের সাবেক ডেপুটি সুপার আখতার আলী। সেই মামলার তদন্তভার গ্রহণ করে সিবিআই। এরপর সন্দীপ ঘোষকে শুরু হয় জিজ্ঞাসাবাদ। অবশেষে আর্থিক দুর্নীতি মামলায় এদিন সিবিআইয়ের দুর্নীতি দমন শাখা কর্তৃক গ্রেপ্তার হন ডা. সন্দীপ ঘোষ।

গত ৯ আগস্ট আরজিকর মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে কর্তব্যরত অবস্থায় এক নারী চিকিৎসককে ধর্ষণ ও খুনের অভিযোগ উঠে। প্রথমে কলকাতা পুলিশের হাতে ওই ঘটনার তদন্তভার থাকলেও পরবর্তীতে সিবিআই ওই ঘটনার তদন্ত শুরু করে।

এই মামলার অংশ হিসাবে গত ২৫ আগস্ট ডা. সন্দীপ ঘোষের বেলেঘাটার বাড়িতে অভিযান চালায় সিবিআই প্রতিনিধি দল। ওইদিন বেশ কয়েক ঘণ্টা তার বাড়িতে তল্লাশি চালানো হয়। এরপর থেকে টানা কয়েক দিন ধরে ম্যারাথন জিজ্ঞাসাবাদ চলে আসছে। আদালতের অনুমতিতে ডা. সন্দীপ ঘোষের পলিগ্রাফি টেস্টও করা হয়।

এদিকে ডা. সন্দীপ ঘোষের গ্রেপ্তারের পরই আন্দোলনরত ডাক্তারি ছাত্রদের মধ্যে যেমন উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে, সাধারণ মানুষ থেকে শুরু করে প্রত্যেকেই এই ঘটনাতে সন্তোষ প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
ভিএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।