ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবির প্রধান ফটককে ‘শহীদ রুদ্র তোরণ’ ঘোষণা শিক্ষার্থীদের

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
শাবিপ্রবির প্রধান ফটককে ‘শহীদ রুদ্র তোরণ’ ঘোষণা শিক্ষার্থীদের

শাবিপ্রবি (সিলেট): গত ২৫ জুলাই পুলিশের ধাওয়ায় খাদে পড়ে নিহত হন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুদ্র সেন। তাই রুদ্র সেনকে স্মরণীয় করে রাখতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটককে ‘শহীদ রুদ্র তোরণ’ ঘোষণা করেছেন আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (২৬ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়ে এ ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শাবিপ্রবির সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব বলেন, শুক্রবার জুমা নামাজ শেষে শহীদদের জন্য দোয়ার আয়োজন করা হয়। পরে ৯ দফা দাবিতে গণসংযোগ করে বিশ্ববিদ্যালয়ের গেটে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

তিনি বলেন, ‘শুক্রবার থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের নাম ‘শহীদ রুদ্র তোরণ’। কাগজের এই লেখা যদি ছিড়ে ফেলা হয় আমরা আবারও রক্ত দিয়ে লিখে রেখে আসবো একই নাম। রুদ্র মরে গিয়েও আমাদের মাঝে বেঁচে থাকবে চিরকাল। সারা দেশের শহীদদের রক্ত বৃথা যেতে দেব না। ’ 

এর আগে বাদ জুমা আন্দোলনে নিহত শিক্ষার্থীদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে ৯ দফা দাবি বাস্তবায়নে গণসংযোগ শুরু করেন শিক্ষার্থীরা।  

এদিকে, আন্দোলনরত শিক্ষার্থীদের দেওয়া ৯ দফা দাবি বাস্তবায়ন ও পুলিশ, ছাত্রলীগ-যুবলীগ দ্বারা নির্মমভাবে সব হত্যা (শহীদ), হামলা-নির্যাতন, মামলা, গ্রেপ্তারের চূড়ান্ত ফয়সালা না হওয়ায় পর্যন্ত আন্দোলন চলমান থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।