ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

শিক্ষা

কুয়েট ভিসি ও প্রোভিসির পদত্যাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
কুয়েট ভিসি ও প্রোভিসির পদত্যাগ

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মিহির রঞ্জন হালদার ও উপ-উপাচার্য (প্রোভিসি) অধ্যাপক ড. সোবহান মিয়া পদত্যাগ করেছেন।

সোমবার (১২ আগস্ট) দুপুরে ই-মেইলে তারা পদত্যাগপত্র পাঠিয়েছেন।

ভিসি তার পদত্যাগপত্রে পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেছেন ব্যক্তিগত কারণে স্বেচ্ছায়।

ড. মিহির রঞ্জন হালদার তার পদত্যাগপত্রে উল্লেখ করেন পরবর্তী ভিসি নিয়োগ হওয়ার আগ পর্যন্ত কুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ মাছুদ ভিসির দায়িত্ব পালন করবেন।

অপরদিকে প্রোভিসি তার পদত্যাগপত্রে পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেছেন শারীরিক অসুস্থতা ও ব্যক্তিগত কারণ।

কোটা আন্দোলনবিরোধী বিভিন্ন কার্যকলাপসহ তাদের বিরুদ্ধে রয়েছে পাহাড় সমান অনিয়ম ও দুর্নীতির অভিযোগ।

এর আগে রোববার (১১ আগস্ট) বিকেলে ভিসি ও প্রোভিসির পদত্যাগসহ চার দফা দাবিতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন।

শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি খুলনা-যশোর মহাসড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে এসে অবস্থান কর্মসূচি পালনের মধ্য দিয়ে শেষ হয়।

অপরদিকে ওইদিন দুপুরে ভিসি ও প্রোভিসির পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষকরা ক্যাম্পাসে র‍্যালি ও প্রতিবাদ সভার আয়োজন করে। দিনভর আন্দোলনে উত্তাল ছিল কুয়েট।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।