ঢাকা, বৃহস্পতিবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

শিক্ষা

হাবিপ্রবির হলে মিলল বিপুল সংখ্যক দেশি অস্ত্র 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
হাবিপ্রবির হলে মিলল বিপুল সংখ্যক দেশি অস্ত্র 

দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিভিন্ন হলে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।  

মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন হল থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, শিক্ষক-শিক্ষার্থীরা এসব অস্ত্র উদ্ধার করেন।

 

এ দিন দুপুর থেকে হাবিপ্রবির তাজউদ্দীন হল, শেখ রাসেল, জিয়া ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অভিযান চালানো হয়। যা চলে সন্ধ্যা পর্যন্ত।  

অভিযানে এসব হল থেকে ১২৯টি সামুরাই, ৩০০টি স্টিল ও লোহার পাইপ, চারটি পেট্রোল বোমা, ২৯৮টি রড, ১৭টি হকিস্টিক, ৪৭৩টি বাঁশের লাঠি, ১২টি মদের বোতল, ৪৮টি হেলমেট, ২৭টি ক্রিকেট স্টাম্প, তিনটি লোহার চেইন, ৩৬টি কাঠের লাঠি, প্লাস্টিকের পাইপ ১২টি, হেসকো ব্লেড দুটি, একটি ডেগার, গাঁজা, সিগারেট ও বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার করা হয়।  

পরে এসব অস্ত্র সেনাবাহিনীর হাতে তুলে দেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে এ ধরনের অভিযান চলবে বলে জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।