ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

দুর্গম অঞ্চলে ব্যালট পাঠাতে আলাদা পরিকল্পনা হচ্ছে: ইসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
দুর্গম অঞ্চলে ব্যালট পাঠাতে আলাদা পরিকল্পনা হচ্ছে: ইসি নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান।

হবিগঞ্জ: দুর্গম অঞ্চলে দ্বাদশ সংসদ নির্বাচনের ব্যালট পেপার পাঠাতে আলাদা পরিকল্পনা প্রণয়ন করা হচ্ছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে হবিগঞ্জ শিল্পকলা একাডেমিতে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি এ কথা জানান।

ইসি বলেন, যেগুলো দুর্গম অঞ্চল যেমন- পার্বত্য অঞ্চল, চরাঞ্চল, দীপাঞ্চল ও হাওরবেষ্টিত এলাকায় ভোটের আগের দিন ব্যালট পেপার পাঠানোর জন্য আলাদা পরিকল্পনা প্রণয়ন হচ্ছে। রিটার্নিং কর্মকর্তারা এই পরিকল্পনা ইসিতে পাঠাবেন এবং দ্রুত তার অনুমোদন দেওয়া হবে।

আগামী ৩০ ডিসেম্বর ব্যালট পেপার ছাপার কাজ শেষ হবে জানিয়ে আনিছুর রহমান বলেন, এ ব্যাপারে দুশ্চিন্তার কোনো কারণ নেই। সঠিক সময়ে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতের মধ্য দিয়ে ব্যালট পেপার পাঠানো হবে।

এ সময় দ্বাদশ সংসদ নির্বাচন কতটুকু প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে প্রশ্নের জবাবে ইসি মো. আনিছুর রহমান বলেন, স্বতন্ত্র প্রার্থীরা অনেক শক্তি সামর্থ্য রাখেন। তারা সংখ্যায়ও বেশি। আশা করছি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন অনুষ্ঠান হবে।

এর আগে সকাল ১১টায় নির্বাচন কমিশনার আনিছুর রহমান হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে নির্বাচন উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

সভায় সিলেট বিভাগ পুলিশের উপ মহাপরিদর্শক (ডিআইজি) শাহ মিজান শফিউর রহমান, হবিগঞ্জের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা দেবী চন্দ এবং পুলিশ সুপার আক্তার হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।