ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আহত ১২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, মে ৮, ২০২৪
নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আহত ১২

নরসিংদী: নরসিংদীতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষসহ বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন শেষ হয়েছে।

বুধবার (৮ মে) নরসিংদী সদর উপজেলার পাঁচদোনা ইউনিয়নের দুইটি পৃথক কেন্দ্রে সংঘর্ষের ঘটনা ঘটে।

 

এতে কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। গুরুতর আহত দুইজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। আর পলাশ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট চলার সময়ে কাপ পিরিচ প্রতীকের প্রার্থী সৈয়দ জাবেদ হোসেনের এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, বুধবার দুপুর আড়াইটার দিকে সদর উপজেলার পাঁচদোনা ইউনিয়নের পাঁচদোনা স্যার কেজি গুপ্ত স্কুল অ্যান্ড কলেজের কেন্দ্রে আনারস প্রতীকের প্রার্থী আব্দুল বাকিরের সমর্থক মেহেরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আজহার অমিত প্রান্ত লোকজন নিয়ে প্রবেশের চেষ্টা করে। এ নিয়ে প্রতিদ্বন্দিী কাপ পিরিচের প্রার্থী আনোয়ার হোসেনের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।  
আনারস প্রতীকের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও দুইটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ সময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুইজন আহত হয়। পরে পুলিশ ও ডিবি ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত ককটেল ও দা উদ্ধার করা হয়।

অন্যদিকে সকাল ৯টার দিকে একই ইউনিয়নের কাকশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে কেন্দ্র দখলের চেষ্টার সময় সদর উপজেলা পরিষদ নির্বাচনের আনারস প্রতীকের সমর্থকদের সঙ্গে কাপ পিরিচ  প্রতীকের সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ১০ জন আহত হয়। ওই সময় কেন্দ্রে ভোটগ্রহণ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ৪০ মিনিট পর পুনরায় ভোট চালু করা হয়।

কাকশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার কাউছার আহমেদ জানান, দুই পক্ষের সংঘর্ষের উত্তেজনার ফলে ৪০ মিনিট বন্ধ থাকে ভোটগ্রহণ। পরবর্তীতে পুনরায় চালু হয় কেন্দ্রটি।

এছাড়া সদর উপজেলা মূলপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে র‌্যাব সদস্যরা তাদের কেন্দ্র থেকে সড়িয়ে দেয়।

অন্যদিকে পলাশ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট চলার সময়ে কাপ পিরিচ প্রতীকের প্রার্থী সৈয়দ জাবেদ হোসেন এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেছেন প্রতিদ্বন্দ্বী দোয়াত কলমের প্রার্থী শরিফুল হকের বিরুদ্ধে। ডাঙ্গার কেন্দাব, তালতলী, পলাশ কো-অপারেটিভ স্কুলে কাপ পিরিচের এজেন্টেদের বের করে দেওয়া হয়। পরে পুলিশ তাদের কেন্দ্রে প্রবেশ করায়। এছাড়া সকালে কয়েকটি কেন্দ্র ককটেল ফুটিয়ে আতঙ্ক তৈরি করা হয়। যাতে ভোটাররা ভোট কেন্দ্রে না আসে, ভোটগ্রহণ বাধাগ্রস্ত হয়।

নরসিংদীর পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, নরসিংদীতে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রের বাইরে কিছুটা উত্তেজনা দেখা দেয়। পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নির্বাচনের সার্বিক পরিস্থিতি ভালো রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মে ৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ