ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিল মারা ব্যালট নিয়ে আ. লীগ নেতার পোস্ট, সমালোচনার ঝড় 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মে ৮, ২০২৪
সিল মারা ব্যালট নিয়ে আ. লীগ নেতার পোস্ট, সমালোচনার ঝড় 

নীলফামারী: নীলফামারীর ডিমলায় ভোটকেন্দ্রের গোপন কক্ষে সিল মারা ব্যালট নিয়ে ছবি তুলে ফেসবুকে পোস্ট দিয়েছেন এক আওয়ামী লীগ নেতা। এ ঘটনায় সমালোচনার ঝড় উঠলে ছবিটি দ্রুত সরিয়ে নেওয়া হয়।

এটি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তা।  

বুধবার (৮ মে) উপজেলার উত্তর বন্দর খড়িবাড়ি স্পেশাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত ব্যক্তির নাম মো. মানিক, তিনি খগাখড়িবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, স্বেচ্ছাসেবক লীগ ডিমলা উপজেলা শাখার সদস্য ও উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য।

সূত্রে জানা গেছে, মো. মানিক মোবাইল ফোনসহ ভোটকক্ষে প্রবেশ করে আনারস প্রতীকে সিল মারেন। এরপর সেখানে সিল মারা ব্যালটের সঙ্গে ছবি তুলে তার ব্যক্তিগত আইডিতে পোস্ট করেন। এতে সমালোচনার ঝড় এবং ভোটকেন্দ্রে দায়িত্বে থাকা কর্মকর্তাদের অবহেলার অভিযোগ ওঠে।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা মো. মানিক  বলেন, ভোট যেমন আমার ব্যক্তিগত, তেমনি ফেসবুক আইডিটা আমার ব্যক্তিগত। আমার নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে ফেসবুকে দিয়েছি। এটা তো অন্যায়ের কিছু দেখছি না।  

উপজেলা নির্বাচন কর্মকর্তা শুভ কুমার সরকার বলেন, ভোটকেন্দ্রের গোপন বুথে প্রকাশ্যে ভোট দেওয়ার ছবি তোলা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। ভোটার যাতে ভোটকেন্দ্রে মোবাইল ব্যবহার করতে না পারে, সেজন্য সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রিসাইডিং কর্মকর্তাদের নজর রাখার কথা বলা হয়েছে। এরপর ওই ভোটার কীভাবে মোবাইল ফোন ব্যবহার করেছে তা আমার জানা নেই।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মে ০৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ