ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপজেলা নির্বাচন

কালকিনিতে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মে ২১, ২০২৪
কালকিনিতে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলার অভিযোগ

মাদারীপুর: জেলার কালকিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী (ঘোড়া প্রতীক) নুরুজ্জামান সরদারের ওপর হামলার অভিযোগ উঠেছে।  

মঙ্গলবার (২১ মে) দুপুরে কালকিনির ১৯ নম্বর দড়িরচর লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা যায়, দুপুর ২টার দিকে ওই ভোটকেন্দ্র পরিদর্শনে যান চেয়ারম্যান প্রার্থী নুরুজ্জামান সরদার। এ সময় মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী তৌফিকুজ্জামান শাহীনের কয়েকজন কর্মী-সমর্থক তাকে বাঁধা দেন। পরে কথা কাটাকাটির একপর্যায়ে লাঠিসোঁটা নিয়ে নুরুজ্জামানের ওপর হামলা চালানো হয়। পরে প্রাণ বাঁচাতে ভোটকেন্দ্রের একটি কক্ষে ঢুকে পড়েন চেয়ারম্যান প্রার্থী নুরুজ্জামান। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গিয়ে তাকে উদ্ধার করেন।

ঘোড়া প্রতীকের প্রার্থী নুরুজ্জামান সরদার বলেন, আমি ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে আমার ওপর অতর্কিত হামলা চালানো হয়। পরে একটি কক্ষে ঢুকে পড়লে সন্ত্রাসীরা চলে যায়। ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়াতেই এই হামলা চালানো হয়েছে। আমি এর বিচার চাই।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম বলেন, শান্তিপূর্ণ নির্বাচন হচ্ছে পুরো কালকিনি উপজেলায়। এরমধ্যে চেয়ারম্যান প্রার্থীর সঙ্গে কয়েকজনের হাতাহাতির ঘটনা ঘটেছে বলে জানা গেছে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান বলেন, চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলার ঘটনা তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, কালকিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন তিনজন। এই উপজেলায় ৭৩টি ভোটকেন্দ্রে মোট ভোটার সংখ্যা এক লাখ ৮৮ হাজার ৬৫৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯৮ হাজার ৫৭২ জন ও নারী ভোটারের সংখ্যা ৯০ হাজার ৮১ জন। এছাড়া অন্যান্য ভোটারের রয়েছেন একজন।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মে ২১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।