ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

ব্রাজিলে বন্যার্তদের সহায়তায় ত্রাণ পাঠালেন নেইমার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, মে ৮, ২০২৪
ব্রাজিলে বন্যার্তদের সহায়তায় ত্রাণ পাঠালেন নেইমার

দক্ষিণ ব্রাজিলের রাজ্য রিও গ্রান্দে দো সুলেতে ৮০ বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যা পরিস্থিতি চলছে। এই বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ৮৫ জনে।

বাস্তুচ্যুত হয়েছেন প্রায় দেড় লাখ মানুষ।  

উরুগুয়ে ও আর্জেন্টিনার সীমান্তবর্তী রাজ্যটির ইতিহাসে এবারই সবচেয়ে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। প্রবল বৃষ্টির কারণে একটি জলবিদ্যুৎ কেন্দ্রে ভূমিধসের ঘটনা ঘটেছে। একটি বাঁধ আংশিক ভেঙে গেছে। ফলে বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে চার লাখেরও বেশি মানুষ। কয়েকটি শহরের রাস্তা ও সেতু ভেঙে যাওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। মোট জনসংখ্যার প্রায় এক-তৃতীয়াংশ সুপেয় পানির সংকটে পড়েছে।  

নিজ দেশে এমন ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার জুনিয়র। সেই সঙ্গে সামর্থ্যবানদের প্রতি দেশবাসীর এ বিপদের সময় এগিয়ে আসার আহ্বানও জানিয়েছেন তিনি। নেইমার বন্যাপীড়িতদের জন্য ব্যক্তিগত প্লেন বোঝাই করে খাদ্য সহায়তা পাঠিয়েছেন। যে খবর ইনস্টাগ্রামে নিজেই জানিয়েছেন আল হিলাল তারকা।  

সহায়তা পাঠানোর একটি ছবি শেয়ার করে ক্যাপশনে ৩২ বছর বয়সী এই ফুটবলার লিখেছেন, 'আমি যা করি বা যেভাবে সহায়তা করি তার সবই আমি পোস্ট করে জানাতে পছন্দ করি না। কারণ এধরনের কাজ মন থেকে করতে হয়, প্রতিশ্রুতির জন্য নয়। তাই এই পোস্টের উদ্দেশ্য হচ্ছে অন্যদেরও এগিয়ে আসার ব্যাপারে উৎসাহ দেওয়া। '

'আমি আমার এয়ারক্রাফটের সকল পাইলট এবং যারা এতে যুক্ত ছিল সবাইকেই ধন্যবাদ জানাই। আমি অনেক দূর থেকে প্রার্থনা করছি যেন সবকিছু আবার স্বাভাবিক অবস্থায় ফিরে যায়। আমার বাবা আমার দেখভাল করার পাশাপাশি সম্ভাব্য সব উপায়ে সহায়তা করছেন। '

বার্সেলোনা ও পিএসজির সাবেক তারকা বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন। সৌদি প্রো লিগের শীর্ষ ক্লাব আল হিলালের জার্সিতে অভিষেক হওয়ার এক মাস পরেই গোড়ালির চোটে ছিটকে যান তিনি। ২০২২/২৩ মৌসুম শেষে ইউরোপের ফুটবল ছেড়ে মধ্যপ্রাচ্যে পাড়ি জমান নেইমার। তবে এখন পর্যন্ত নতুন ক্লাব আল হিলালের জার্সিতে মাত্র ৫ ম্যাচ খেলতে সক্ষম হয়েছেন তিনি।

নেইমার খুব শিগগিরই মাঠে ফিরতে যাচ্ছেন। সৌদি আরবে চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া। ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা অবশ্য ২০২৪ কোপা আমেরিকায় খেলবেন কি না, তা নিশ্চিত নয়। তাকে মাঠে দেখা যেতে পারে পরের মৌসুম থেকে।  

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Neymar Jr (@neymarjr)

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, মে ০৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।