ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

চিলিকে বড় ব্যবধানে হারালো মেসিহীন আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
চিলিকে বড় ব্যবধানে হারালো মেসিহীন আর্জেন্টিনা

ইনজুরির কারণে লিওনেল মেসি ছিলেন না। ম্যাচের আগে আনুষ্ঠানিকভাবে জাতীয় দল থেকে বিদায় নিয়েছেন আনহেল দি মারিয়াও।

আক্রমণভাগের দুই অগ্রসৈনিকের অনুপস্থিতির কারণে অবশ্য খুব একটা ভুগতে হয়নি আর্জেন্টিনাকে। বরং সহজ জয় নিয়েই মাঠ ছেড়েছে তারা।

আজ শুক্রবার ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলিকে ৩-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা। বুয়েনস এইরেসের এন্তাদিও মাস মনুমেন্টাল স্টেডিয়ামে স্বাগতিকদের জয়ে গোল করেছেন আলেক্সিস মাক আলিস্তার, হুলিয়ান আলভারেজ এবং বদলি নামা পাওলো দিবালা।

প্রথমার্ধে বেশ কয়েকবার বল পেলেও তেমন একটা সুবিধা করতে পারছিল না আর্জেন্টিনা। তাদের বেশ কয়েকটি আক্রমণ প্রতিপক্ষের বক্সে গিয়ে প্রতিহত হয়। প্রথম সুযোগটা পেয়েছিলেন আলভারেজ। কিন্তু তার প্রচেষ্টা লক্ষ্যভ্রষ্ট হয়। সুযোগ এসেছিল চিলির সামনেও। কিন্তু তাদের একটি শট পোস্টে লেগে ফিরে আসে।

দ্বিতীয়ার্ধে অবশ্য নতুন রূপে দেখা দেয় আর্জেন্টিনা। বিরতির মিনিট তিনেক পরেই আলিস্তারের গোলে এগিয়ে যায় তারা। রদ্রিগো দি পলের পাস পেনাল্টি এরিয়ায় পেয়েও ছেড়ে দেন লাওতারো মার্তিনেস। তার পরে থাকা আলিস্তার ছিলেন প্রস্তুত। বল পেয়েই কাছ থেকে শট নিয়ে বল জালে জড়িয়ে দেন আলিস্তার।

এগিয়ে যাওয়ার পরেই বদলি নামানো শুরু করেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। প্রথমে জিওভানি লো সেলসোকে আসেন নিকোলাস গঞ্জালেসের জায়গায়। এরপর লাওতারোর বদলি নামেন আলেহান্দ্রো গারনাচো, মার্কোস আকুনা নামেন লিসান্দ্রো মার্তিনেসের বদলে এবং আলিস্তার উঠে গেলে নামেন দিবালা।  

এত বদলি করেও অবশ্য গোল পেতে অনেকটা সময় অপেক্ষায় থাকতে হয় আর্জেন্টিনাকে। ৮৪তম মিনিটে লো সেলসোর বাড়িয়ে দেওয়া বলে চিলির বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দারুণ শটে চোখধাঁধানো গোল করেন আলভারেজ। এরপর ৯১তম মিনিটে গারনাচোর অ্যাসিস্টে বদলি হিসেবে নামা দিবালার গোলে বড় জয় নিশ্চিত হয় আর্জেন্টাইনদের।

এই জয়ে দক্ষিণ আমেরিকান বাছাইয়ে ৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে আর্জেন্টিনা। ৬ ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের সংগ্রহ ১৩ পয়েন্ট।  আগামী মঙ্গলবার কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

বাছাইয়ের অন্য ম্যাচে বলিভিয়া ৪-০ গোলে হারিয়েছে ভেনেজুয়েলাকে।  

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।