ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

প্রথম ফুটবলার হিসেবে ৯০০ গোলের চূড়ায় রোনালদো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
প্রথম ফুটবলার হিসেবে ৯০০ গোলের চূড়ায় রোনালদো

জাতীয় দলের জার্সিতে আরও একবার গোলের দেখা পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। যে গোল তাকে নিয়ে গেল অনন্য উচ্চতায়।

বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে পেশাদার ক্যারিয়ারে ৯০০তম গোল করলেন তিনি। তার এমন ইতিহাস গড়ার দিনে জয় পেয়েছে তার দল পর্তুগালও।

উয়েফা নেশন্স লিগে ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের ম্যাচে গতকাল ২-১ গোলে জিতেছে পর্তুগিজরা। দিয়েগো দালোতের গোলের এগিয়ে যাওয়ার পর দ্বিতীয় গোলটি করেন রোনালদো। একটি গোল অবশ্য ফেরত দিয়েছে ক্রোয়েশিয়া। তবে সেটিও দালোতের আত্মঘাতী গোল।

ম্যাচ শুরুর সপ্তম মিনিটেই পর্তুগিজদের এগিয়ে দেন দালোত। ৩৪তম মিনিটে নুনো মেন্দেসের ক্রসে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে দারুণ ভলিতে ব্যবধান বাড়ান রোনালদো। ৩৯ বছর বয়সী পর্তুগিজ উইঙ্গারের এটি ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ক্যারিয়ারের ৯০০তম গোল। আর পর্তুগালের জার্সিতে তার গোলসংখ্যা এখন ১৩১টি।

ক্যারিয়ার গোলসংখ্যার দিক থেকে পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী রোনালদো তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির চেয়ে এখনও ৫৮ গোল এগিয়ে। ২০২২ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ডের গোলসংখ্যা এখন পর্যন্ত ৮৪২টি। আর ৭৬৫ গোল নিয়ে তিনে আছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে।
রোনালদো এর আগে প্রথম ফুটবলার হিসেবে ৮০০ গোলের মাইলফলক গড়েছিলেন। ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে দ্বিতীয়বার খেলতে গিয়ে ২০২১ সালে ওই মাইলফলক গড়েন তিনি। রোনালদোর পর্তুগালের জার্সিতে ২০৯ ম্যাচে ১৩১ গোলও আন্তর্জাতিক ফুটবলে একজন ফুটবলারের সর্বোচ্চ গোলের রেকর্ড। এই তালিকাতেও দ্বিতীয় স্থানে আছেন মেসি। তার গোলসংখ্যা ১০৯টি। সমান গোলের মালিক ইরানি কিংবদন্তি আলী দায়িও।

এবারের মাইলফলক গড়ে রোনালদো বলেন, 'এটা অনেক বড় পাওয়া। আমি অনেকদিন ধরে এই মাইলফলক গড়ার চেষ্টা করে যাচ্ছিলাম। আমি জানতাম আমি পারবো, কারণ আমি যদি খেলা চালিয়ে যাই, এটা স্বাভাবিকভাবেই হওয়ার কথা ছিল। এটা দেখে হয়তো সাধারণ কোনো মাইলফলক মনে হতে পারে। কিন্তু আমি এবং আমার চারপাশে থাকা মানুষজন জানে, আমি ৯০০ গোল করার জন্য প্রতিদিন কত কঠোর পরিশ্রম করেছি যেন শারীরিকভাবে ফিট থাকতে পারি। এটা আমার ক্যারিয়ারের অনন্য মাইলফলক। '

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।