ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

দি মারিয়া এখন শুধুই আর্জেন্টিনা দলের ভক্ত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
দি মারিয়া এখন শুধুই আর্জেন্টিনা দলের ভক্ত

আর্জেন্টিনার ২০২২ বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। দুইবার জিতেছেন কোপা আমেরিকার শিরোপা।

লিওনেল মেসির সঙ্গে তার জুটিতে এসেছে আলবিসেলেস্তেদের অনেক স্মরণীয় জয়। সেই আনহেল দি মারিয়াকে আর্জেন্টিনার জার্সি গায়ে আর কখনোই মাঠে দেখা যাবে না। কারণ তিনি নাম লিখিয়েছেন সাবেকদের কাতারে।  

২০২৪ কোপা জিতে জাতীয় দল থেকে অবসর নেন দি মারিয়া। অবসর নেওয়ার পর আজ প্রথমবার মাঠে নেমেছিলেন তিনি। তবে খেলোয়াড় হিসেবে নয়। চিলির বিপক্ষে আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ মাঠে গড়ানোর আগে বিদায় নিতে তিনি সপরিবারে মাঠ প্রদক্ষিণ করেন। এসময় সমর্থক ও সতীর্থদের কাছ থেকে পান উষ্ণ বিদায়ী অভিবাদন।  

দর্শকদের উদ্দেশে হাত নাড়তে নাড়তে নিজে কেঁদেছেন দি মারিয়া, কাঁদিয়েছেন সবাইকেই। তার স্ত্রী-কন্যাদের চোখেও তখন টলমল করছে জল। সবমিলিয়ে আবেগঘন এক বিদায়ী মুহূর্তের সাক্ষী হয় বুয়েনস এইরেসের এল মনুমেন্তাল। তবে বিদায় নেওয়ার পর মাঠ ত্যাগ করলেও গ্যালারিতে পরিবারের সঙ্গে বসে মেসিদের খেলা উপভোগ করেছেন।

ম্যাচ শুরুর আগে দি মারিয়া জানিয়ে দেন, এখন থেকে আর্জেন্টিনা দলের ভক্ত হিসেবে খেলা দেখবেন তিনি। মাঠের বাইরে থেকে দিয়ে যাবেন সমর্থন। আবেগে গলা ধরা আসছিল তার। তবু নিজেকে সামলে নিয়ে তিনি বলেন, 'আমার ভেতরে অনেক ধরনের অনুভূতি কাজ করছে। কথা বলতেই কষ্ট হচ্ছে। আমি আর্জেন্টাইন ফুটবলের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। আমি ১৬ বছর তাদের সঙ্গে কাটিয়েছি। আমি অনেক কঠিন সময় পাড়ি দিয়েছি এবং হাসিমুখে শেষ করেছি। আমি এখন শুধুই একজন ভক্ত। আমি এখন পরিবারকে নিয়ে সেখানে (গ্যালারিতে) বসবো। আমি কোপা আমেরিকা ও বিশ্বকাপ দেখবো এবং তাদের (আর্জেন্টিনা দলকে) সমর্থন দিয়ে যাব। '

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।