ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

ব্যালন ডি’অর জিততে ‘তৈরি’ মার্তিনেস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
ব্যালন ডি’অর জিততে ‘তৈরি’ মার্তিনেস

দুর্দান্ত একটা মৌসুম কাটিয়েছিলেন লাউতারো মার্তিনেস। ইন্টার মিলানের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছেছিলেন, জিতেছিলেন সিরি ‘আ’।

আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ের পথে হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়।  

এমন পারফরম্যান্সের পর মার্তিনেস জায়গা করে নিয়েছেন ব্যালন ডি’অরের সেরা ৩০ জনের জায়গায়। শুক্রবার সকালে চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৩-০ গোলে জেতে আর্জেন্টিনা। এরপর নিজের ব্যালন ডি’অর জয় নিয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেছেন মার্তিনেস।  

তিনি বলেন, ‘ব্যালন ডি অর? আমি যে ধরনের মৌসুম কাটিয়েছি, এই জায়গায় থাকা আমার প্রাপ্য। কারণ আমি কঠোর পরিশ্রম করেছি, গত কয়েক বছরে অনেক ভুগেছিও। টানা দ্বিতীয়বারের মতো আমি এই জায়গায় আছি। আমার মনে হয় ট্রফিটার জন্য লড়াই করতে তৈরি আছি। ’

চিলির বিপক্ষে ম্যাচটিতে একটি গোল করেছেন আলবিসেলেস্তেদের তরুণ তারকা আলেহান্দ্রো গারনাচো। এই ফুটবলারকে নিয়ে আশার কথা শুনিয়েছেন দলের কোচ লিওনেল স্কালোনি।  

তিনি বলেন, ‘আমাদের তাকে দলের খেলার ধরনের জন্য দরকার। আজকে সে সবকিছু বুঝতে পেরেছে। সবকিছু ঠিকঠাক করেছে। বল যখন টাচ করা দরকার, তখন করেছে; যখন থামা দরকার থেমে গেছে। সে এমন একজন খেলোয়াড় যে অবদান রাখতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।