ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

নার্সিং মহাপরিচালকের পদত্যাগের দাবিতে ভোলায় বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
নার্সিং মহাপরিচালকের পদত্যাগের দাবিতে ভোলায় বিক্ষোভ

ভোলা: নার্সিং পেশা নিয়ে কটূক্তি করা নার্সিং অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগসহ নার্সিং অধিদপ্তর ও নার্সিং কাউন্সিলে নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণের দাবিতে ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।  

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কম্পাউন্ডে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন নার্সিং সংস্কার পরিষদ ভোলা জেলা শাখা।

 

মানববন্ধনে বৃষ্টি উপেক্ষা করে ভোলা নার্সিং ও মিডওয়াইফারি কলেজ এবং হাসপাতালে কর্মরত প্রায় তিন শতাধিক নার্স অংশ নেন।

মানববন্ধন শেষে তারা হাসপাতাল কম্পাউন্ডে তাদের দাবি বাস্তবায়নে বিক্ষোভ মিছিল করেন।

এ সময় বক্তব্য দেন নার্সিং সংস্কার পরিষদের প্রধান সমন্বয়ক ভোলা নার্সিং ও মিডওয়াইফারি কলেজের ইন্সট্রাক্টর মো. আফজাল হোসেন, নার্সিং ইন্সট্রাক্টর ইনচার্জ নন্দা রানী দাস, নার্সিং সুপারভাইজার নাছিমা বেগম, ভোলা সিভিল সার্জন কার্যালয়ের সহকারী জেলা পাবলিক হেলথ নার্স নাছিমা আক্তার, নার্সিং সংস্কার পরিষের সমন্বয়ক মোসা. আরিফুন্নেছা প্রমুখ।

বক্তারা বলেন, নার্সিং সংস্কার পরিষদ নার্সিং পেশার সংস্কার ও উন্নয়নের লক্ষ্যে গত ০৯ সেপ্টেম্বর থেকে শান্তিপূর্ণ ভাবে একদফা দাবি বাস্তবায়নে কর্মসূচি পালন করে আসছে। কিন্তু আমরা অত্যন্ত পরিতাপের সঙ্গে লক্ষ্য করলাম যে আমাদের ন্যায্য দাবি বাস্তবায়নে প্রশাসনিক আশ্বাস দেওয়ার পরও কোনো আলোচনা না করেই আমাদের দাবির বিপক্ষে অবস্থান নিয়ে ১২ সেপ্টেম্বর নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলে রেজিস্ট্রার পদে নন নার্সিং প্রশাসনিক কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে যা চলমান আন্দোলনকে উসকে দেওয়ার শামিল। নার্সিং সমাজ এ পদায়ন ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। একই সঙ্গে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালক পদে এবং নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদে উচ্চ শিক্ষিত ও অভিজ্ঞ নার্স কর্মকর্তাদেরকে পদায়ন করতে হবে। ১৫ সেপ্টেম্বর দুপুর ২টার মধ্যে এ দাবি আদায় না হলে কর্মবিরতিসহ কমপ্লিট শাটডাউনের মতো কঠোর কর্মসূচি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।