ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় মৃত্যুশূন্য আরও একদিন, শনাক্ত ১৮২ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
করোনায় মৃত্যুশূন্য আরও একদিন, শনাক্ত ১৮২ 

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। এনিয়ে টানা দ্বিতীয় দিন করোনায় সারাদেশে কারো মৃত্যু হয়নি।

এর আগে সোমবার (১৪ মার্চ) পর্যন্ত মোট মৃত্যু ছিল ২৯ হাজার ১১২ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১৮২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫০ হাজার ১২৪ জন।  এর আগে সর্বশেষ গত বছরের ৯ ডিসেম্বর করোনায় দেশে কেউ মারা যায়নি। তবে দেশে সর্ব প্রথম করোনায় মৃত্যুশূন্য দিনটি ছিল গত বছরের ২০ নভেম্বর।  

বুধবার (১৬ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১৯২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬৫ হাজার ৬০০ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৮টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৬২টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১৭৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩৬ লাখ ৭৮ হাজার ৬৩২টি।  

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৩৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৬৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৭৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪২ হাজার ৯৪২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ছয় হাজার ৯৫৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৫ হাজার ৯৮৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
আরকেআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।