ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত ৬৫ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত ৬৫ 

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কোনো মৃত্যু হয়নি। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১১৮ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন ৬৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫১ হাজার ২৩৯ জন।

শনিবার (২৬ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৮৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭৭ হাজার ১৩১ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে সাত হাজার ২৩৪টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে সাত হাজার ৩৩৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৭ লাখ ৮৯ হাজার ৯৮৩টি।  

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার শূন্য দশমিক ৮৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৪৯ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৩ হাজার ৩০৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ নয় হাজার ২৭১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৪ হাজার ৩৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
 

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
আরকেআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।