ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

মস্কোয় ড্রোন হামলার অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জুন ২১, ২০২৩
মস্কোয় ড্রোন হামলার অভিযোগ

রাশিয়ার মস্কোয় ড্রোন হামলা চালানোর অভিযোগ উঠেছে। যদিও এই হামলা ব্যর্থ হয়েছে বলে দাবি করেছেন মস্কোর আঞ্চলিক গভর্নর আন্দ্রেই ভোরোবিভ।

তিনি বলেছেন, মস্কো অঞ্চলের একটি সামরিক ঘাঁটির কাছে ড্রোনগুলোকে গুলি করে ধ্বংস করা হয়েছে। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

তিনি জানান, আজ (২১ জুন) সকাল ৫টা ৩০ মিনিটে ও ৫টা ৫০ মিনিটে মস্কো শহরের দক্ষিণ-পশ্চিমের নারো-ফমিনস্ক জেলায় দুটি ড্রোন ধ্বংস করা হয়েছে। ড্রোনগুলো একটি সামরিক ঘাঁটির স্টোরেজ ইউনিটের দিকে যাচ্ছিল।

যদিও রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় পরে জানিয়েছে, মোট তিনটি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী মস্কো অঞ্চলে তিনটি ড্রোন ভূপাতিত করেছে। এটি একটি ইউক্রেনীয় হামলার চেষ্টা বলে মন্ত্রণালয় অভিহিত করেছে।

মন্ত্রণালয় আরও বলেছে, ড্রোনগুলোর নিয়ন্ত্রণ হারাতে এবং সেগুলো ভূপাতিত করতে ইলেকট্রনিক জ্যামিং ব্যবহার করা হয়েছিল। কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা বলছে, গত কয়েক সপ্তাহে ইউক্রেনের সীমান্তবর্তী রুশ ভূখণ্ডে ড্রোন হামলা বেড়েছে। কারণ ইউক্রেন রাশিয়ান সৈন্যদের দখল করা এলাকা পুনরুদ্ধারের জন্য পাল্টা আক্রমণ চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।