ঢাকা, সোমবার, ১৪ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাক্টর নিয়ে কৃষকদের বিক্ষোভে অচল বার্লিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
ট্রাক্টর নিয়ে কৃষকদের বিক্ষোভে অচল বার্লিন

হাজার হাজার জার্মান কৃষক, ট্রাক চালক ও কৃষি শ্রমিক ট্রাক্টর ও ভারী যন্ত্রপাতিসহ বার্লিনের ব্র্যান্ডেনবার্গ গেটের সামনে অবস্থান নিয়েছেন। ডিজেলের ওপর থেকে করছাড় তুলে নেওয়ায় কৃষকদের এ বিক্ষোভ।

পুলিশের দেওয়া হিসাব অনুযায়ী অন্তত তিন হাজার ট্রাক্টর এ বিক্ষোভ যোগ দিয়েছে। আনুমানিক আরও দুই হাজার ট্রাক্টর বিক্ষোভে যোগ দিতে পথে রয়েছে।  

ট্রাক্টর শহরের সব অংশে পথ আটকে রেখেছে। বার্লিনের সরকারি পরিবহন সংস্থা পরিষেবার ক্ষেত্রে বেশ বিলম্বের খবর জানিয়েছে।  

ভর্তুকি তুলে নেওয়ার যে পরিবকল্পনা চ্যান্সেলর ওলাফ শলৎস করেছেন, তার বিরুদ্ধে প্রায় ১০ হাজার লোক আন্দোলনে নাম লিখিয়েছেন। পুলিশের ধারণা, এরচেয়ে বেশি লোক অংশ নিতে পারেন।  

কৃষকদের বিক্ষোভে এক হাজার ৩০০ পুলিশ কর্মকর্তা মোতায়েন করা হয়েছে। সোমবার বার্লিন পুলিশের প্রধান বারবারা স্লোভিক শহরের নেতাদের এমনটি বলেন।

কৃষক সমিতি ও ট্রেড ইউনিয়নের প্রতিনিধিদের পাশাপাশি অর্থমন্ত্রী ক্রিশ্চিয়ান লিন্ডনারও বিক্ষোভকারীদের উদ্দেশে বক্তব্য দেবেন বলে আশা করা হচ্ছে।

সোমবার সন্ধ্যায় রাজধানীর সরকারি জেলায় বিক্ষোভ অঞ্চলে পুলিশ ট্রাক্টর প্রবেশ বন্ধ করে দেয়। গেল সপ্তাহজুড়ে কৃষকেরা মহাসড়কের প্রবেশপথ বন্ধ করেন। এতে জার্মানিতে যান চলাচলে ধীরগতি দেখা যায়।  

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।