ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

সিরিয়ায় ইসরায়েলি হামলায় ইরানি রেভোল্যুশনারি গার্ডের ৪ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
সিরিয়ায় ইসরায়েলি হামলায় ইরানি রেভোল্যুশনারি গার্ডের ৪ সেনা নিহত

সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরায়েলি হামলায় ইরানের ইসলামিক রেভোল্যুশনারি গার্ড কোরের একজন কমান্ডার এবং তার একজন ডেপুটি নিহত হয়েছেন।  

বিমান হামলায় নিহতের কথা স্বীকার করে ইরানের বার্তাসংস্থা মেহর জানিয়েছে, সিরিয়ায় ইসরায়েলের হামলায় বিপ্লবী গার্ডের সিরিয়া বিষয়ক গোয়েন্দা প্রধান, তার সহকারী এবং গার্ডের অন্য দুই সদস্যও শহীদ হয়েছেন।

একটি ভবনে ইরানপন্থি নতাদের সঙ্গে কয়েকটি ফিলিস্তিনি গ্রুপের নেতারা বৈঠকরত অবস্থায় সেখানে হামলা চালায় ইসরায়েলি বিমান বাহিনী। হামালয় বহুতল ভবনটি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে।       

রেভোল্যুশনারি গার্ডও তাদের চার সদস্য ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন বলে স্বীকার করেছে। ইসরায়েলের পক্ষ থেকে এ হামলা নিয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এই হামলার নিন্দা জানিয়ে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি শনিবার এক বিবৃতিতে বলেন, উপযুক্ত সময় ও স্থানে এই সন্ত্রাসী হামলার জবাব দেবে তেহরান।

তিনি বলেন, গত ১০০ দিন ধরে গাজা উপত্যকা ও পশ্চিম তীরের প্রতিরোধ যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষে পেরে না উঠে ইহুদিবাদী ইসরায়েল এখন গোটা অঞ্চলে নিরাপত্তাহীনতা ও অস্থিতিশীলতা ছড়িয়ে দিতে মরিয়া হয়ে উঠেছে।

 

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।