ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

দক্ষিণ আফ্রিকার সঙ্গে সরাসরি ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নিল ইসরায়েল 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
দক্ষিণ আফ্রিকার সঙ্গে সরাসরি ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নিল ইসরায়েল 

ইসরায়েলের জাতীয় উড়োজাহাজ সংস্থা এল আল এয়ার লাইনার দক্ষিণ আফ্রিকা থেকে তাদের কার্যক্রম গুটিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এক বিবৃতিতে চলতি বছরের মার্চের শেষ নাগাদ জোহনেসবার্গ-তেল আবিব রুটে ফ্লাইট অপারেশন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

গাজায় গণহত্যা অভিযোগে ইসরায়েলের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ আদালতে করা দক্ষিণ আফ্রিকার মামলার অন্তর্বর্তীকালীন রায় ঘোষণার কয়েক ঘণ্টা আগে এই সিদ্ধান্তের কথা জানায় সংস্থাটি। খবব আরব নিউজ।  

জাতিসংঘের শীর্ষ আদালত শুক্রবার (২৬ জানুয়ারি) এক অন্তর্বর্তীকালীন রায়ে ইসরায়েলকে গাজায় হত্যা ও ধ্বংস বন্ধ করার জন্য ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

হামাসের সঙ্গে যুদ্ধে ইসরায়েলের সামরিক পদক্ষেপকে গণহত্যা বলে অভিযোগ করে দক্ষিণ আফ্রিকার আনা একটি মামলার অংশ হিসেবে এ নির্দেশ দেওয়া হয়। এই মামলার রায় আসতে কয়েক বছর সময় লাগবে বলে মনে করা হচ্ছে।

আগামী ২৭ মার্চ জোহনেসবার্গ-তেল আবিব রুটে শেষ  ফ্লাইটটি পরিচালনা করবে এল আল এয়ার লাইনার। ৭ অক্টোবর ইসরায়েলি বসতিতে হামাসের হামলার পর অনেক দেশ ইসরায়েলে ভ্রমণে নিজ নাগরিকদের উপর সতর্কতা জারি করে তাছাড়া উল্লেখযোগ্য পরিমাণ আন্তর্জাতিক ফ্লাইট অপারেটর তেল আবিব রুটে ফ্লাইট অপারেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।