ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

হুতিদের আরও একটি এন্টিশিপ মিসাইল ধ্বংস করল যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
হুতিদের আরও  একটি এন্টিশিপ মিসাইল ধ্বংস করল যুক্তরাষ্ট্র

ইয়ামেনের হুতি নিয়ন্ত্রিত অঞ্চলে একটি এন্টিশিপ মিসাইল ধ্বংস করেছে যুক্তরাষ্ট্র। ব্রিটিশ জাহাজে হামলার জাবাবে এই হামলা চালায় মার্কিন বাহিনী।

 

যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড জানিয়েছে উৎক্ষেপণের জন্য প্রস্তুত লোহিত সাগরের দিকে তাক করা একটি এন্টিশিপ মিসাইল ধ্বংস করেছে তারা। আত্মরক্ষার জন্য এই মিসাইল ধ্বংস করা হয়েছে বলে দাবি তাদের।         

এদিকে হুতি সমর্থিত টেলিভিশন আল মাসিরাহ জানায় যুক্তরাষ্ট্র-ব্রিটেন আকাশপথে ইয়ামেনের হোদেইদা প্রদেশের তেল রপ্তানির প্রধান সমুদ্রবন্দর রাস ইসায় দুইটি হামলা চলিয়েছে। তবে যুক্তরাষ্ট্র-ব্রিটেনের পক্ষ থেকে এই হামলার ব্যাপারে কোনো মন্তব্য পাওয়া যায়নি। খবর আরব নিউজ।  

এর আগে গত ২৬ জানুয়ারি রাতে ইয়েমেনের এডেন উপসাগরে মার্লিন লুয়ান্ডা নামের বিশালাকৃতির একটি ব্রিটিশ তেলবাহী ট্যাংকারে হামলা চালায় হুতি বিদ্রোহীরা। হামলায় জাহাজটিতে আগুন লেগে যায়। ক্ষতিগ্রস্ত জাহাজটিতে ২২ জন ভারতীয় এবং একজন বাংলাদেশি নাবিক রয়েছেন।

জাহাজটির কাছ থেকে সাহায্যের আবেদন পাওয়ার পর ভারতের যুদ্ধজাহাজ আইএনএস বিশাখাপত্তম সাড়া দেয় এবং তেলবাহী জাহাজটির কাছে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা শুরু করে।

 

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।