ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

থাইল্যান্ডে ২৯তলা থেকে লাফ দিয়ে বেস জাম্পার নিহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
থাইল্যান্ডে ২৯তলা থেকে লাফ দিয়ে বেস জাম্পার নিহত 

থাইল্যান্ডের পাতায়ার ২৯তলা এক ভবন থেকে লাফ দিয়ে মারা গেলেন এক ব্রিটিশ বেস (বিএএসই) জাম্পার। ওই ভবন থেকে লাফ দেওয়ার পর প্যারাসুট খুলতে ব্যর্থ হন তিনি।

৩৩ বছর বয়সী ওই বেস জাম্পারের নাম নাথি ওডিসন, তিনি ইংল্যান্ডের ক্যাম্ব্রিজ শহরের হান্টিংটনের বাসিন্দা।

ভবনের নিরাপত্তাকর্মীরা জানিয়েছেন, ওডিসন বাইরে গাড়ি পার্ক করে ভবনের ভেতরে ঢুকে পড়েন এবং নিরাপত্তাকর্মীদের ফাঁকি দিয়ে ছাদে উঠে লাফ দেন।  কিন্তু প্যারাসুট খুলতে ব্যর্থ হওয়ায় প্রথমে পাশের একটি গাছে এবং পরে মাটিতে আছড়ে পড়েন। খবর এনডিটিভি।

পাতায়া পুলিশ স্থানীয় সময় সাড়ে ৭টার দিকে নাথি ওডিসনের মরদেহ নিয়ে যায়।   

ওই ভবনের এক নিরাপত্তাকর্মী জানান, ওডিসন এই ভবন থেকে আগেও বেশ কয়েকবার লাফ দিয়েছেন, যার কারণে তারা ভবনের সামনের পথচারীদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত ছিলেন।

এই ঘটনার তদন্তের দায়িত্বে থাকা একজন ডেপুটি ইন্সপেক্টর জানান, ওডিসনের বন্ধুকে এই ঘটনায় আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার করা ভিডিও প্রমাণ হিসেবে সংগ্রহ করা হয়েছে এবং ওডিসনের প্যারাসুটটি পরীক্ষা করে দেখা হচ্ছে।

বিএএসই জাম্পিং এক ধরনের প্যারাস্যুট জাম্পিং। প্যারাস্যুট পরে উঁচু স্থান থেকে লাফ দেওয়ার খেলা এটি। বিএএসই মানে হলো বিল্ডিং, অ্যান্টেনা, স্প্যান, আর্থ। এসব এলাকা থেকে প্যারাস্যুট নিয়ে লাফিয়ে পড়ার নাম বিএএসই জাম্প বা বেস জাম্প।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।